×

জাতীয়

হঠাৎ গণভবনে কাদের সিদ্দিকী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৯:৩৯ পিএম

হঠাৎ গণভবনে কাদের সিদ্দিকী

দীর্ঘ ১০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেন বঙ্গবীর কাদের সিদ্দিকী ও তার পরিবার। ছবি: ভোরের কাগজ

হঠাৎ গণভবনে কাদের সিদ্দিকী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সপরিবারে সৌজন্য সাক্ষাৎ করেছেন এক সময়ের আওয়ামী লীগ নেতা বর্তমানে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে গিয়ে এ সাক্ষাৎ করেন তিনি এবং তার পরিবার। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো ছবিতে দেখা গেছে, বঙ্গবীর কাদের সিদ্দিকী তার স্ত্রী নাসরিন সিদ্দিকীসহ পরিবারের আরো দুই তরুণী প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাঘা সিদ্দিকী নামে পরিচিত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সমরনায়ক। ভারতীয় বাহিনীর সাহায্য ছাড়াই ১৯৭১ সালের ডিসেম্বর মাসের প্রথমার্ধে ঢাকা আক্রমণের প্রস্তুতি শেষ করেছিলেন। তাকে বঙ্গবীর নামেও ডাকা হয়। মুক্তিযুদ্ধের অন্যতম বাহিনী কাদেরিয়া বাহিনী তার নেতৃত্বে গঠিত ও পরিচালিত হয়েছিল। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকার জন্য তাকে বীর উত্তম খেতাবে ভূষিত করা হয়। তার নামে সখিপুরে ‘কাদেরনগর’ গ্রামের নামকরণ করা হয়েছে। মুক্তিযুদ্ধ-পূর্ব ও পরবর্তী সময়ে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত থাকলেও ১৯৯৯ সালে আওয়ামী লীগ ত্যাগ করেন এবং কৃষক শ্রমিক জনতা লীগ নামে রাজনৈতিক দল গঠন করেন তিনি। এই দলের প্রতিষ্ঠাতা সভাপতি তিনি।

তবে এ বিষয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী গণমাধ্যমকে জানান, এটি ছিল পারিবারিক সৌজন্য সাক্ষাত। এসময় প্রধানমন্ত্রী কাদের কাদের সিদ্দিকীর স্বাস্থ্যের খোঁজ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App