×

খেলা

স্ক্যালোনির নামে হচ্ছে রাস্তা, আলভারেজের নামে ক্লাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৪:৩০ পিএম

স্ক্যালোনির নামে হচ্ছে রাস্তা, আলভারেজের নামে ক্লাব

আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি ও ফুটবলার জুলিয়ান আলভারেজ

কাতারে বিশ্বজয়ের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনির নামে একটি সড়কের নামকরণ করা হচ্ছে। দেশে ফেরার পর সসম্মানে ও ভালোবাসায় তাকে বরণ করে নেন তারই দেশের মানুষ। আর্জেন্টিনার পুহাতো নামে একটি ছোট শহরে তার জন্ম তার। নিজের নামে একটি সড়কের নামকরণের অনুভূতি জানিয়ে তিনি বলেন, তাদের কিংবদন্তি তিনি। তার ছোট্ট শহর যেখানে মাত্র ৪০০০ জনসংখ্যা সেখানে এখন নায়ক স্কালোনি। এবার তার শহরের একটি রাস্তার নামকরণ হচ্ছে তার নামে।

নিজ শহরে সংবর্ধনা পান স্কালোনি। সেখানে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই কোচ বলেন, এটা শুধু পুহাতোর নয় সবার জয়। এই কয়েকদিনে আমরা যা অর্জন করেছি তা সারাজীবন আমাদের হৃদয়ে থাকবে। খবর ইএসপিএনের।

এদিকে, আর্জেন্টিনার করদোবার জনগণ সংবর্ধনায় ভাসিয়েছেন তরুণ ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজকে। প্রায় ১০ হাজার মানুষ রাস্তায় নেমেছিলেন বিশ্বকাপজয়ী বীরকে দেখতে। খোলা বাসে তার সঙ্গী হয়েছিলেন পরিবারের সদস্যরা। চার গোল করা হুলিয়ান আলভারেজকে নেচে গেয়ে বরণ করে নিয়েছে করদোবার জনগণ। তার ছোটবেলার ক্লাব অ্যাথলেটিকো কালসিনের নাম পরিবর্তন করে আলভারেজের নামে করেছে কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে হুলিয়ান আলভারেজ বলেন, নিজের দেশকে প্রতিনিধিত্ব করা সত্যি গর্বের। আমি সবসময় চেয়েছি। তবে মাত্র ২২ বছর বয়সে যে এটা হবে আমি কখনো ভাবিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App