×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে শীতকালীন ঝড়, ৪৪০০ ফ্লাইট বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ১০:২২ এএম

যুক্তরাষ্ট্রে শীতকালীন ঝড়, ৪৪০০ ফ্লাইট বাতিল

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে বড়দিনকে সামনে রেখে ছুটিকালীন সময়ে শক্তিশালী শীতকালীন ঝড় আঘাতে এয়ারলাইন্সের ফ্লাইট ও ট্রেন ট্রিপ বাতিল করা হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স এসব তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার ও শুক্রবার ৪ হাজার ৪০০টিরও বেশি ফ্লাইট বাতিল করতে হয়েছে। এর মধ্যে কেবল শুক্রবারই (২৩ ডিসেম্বর) বাতিল করা হয়েছে ২১০০টিরও বেশি ফ্লাইট। এছাড়া বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ৮ হাজার ৪৫০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। যার মধ্যে এক-তৃতীয়াংশই আমেরিকান এয়ারলাইন্স, ইউনাইটেড এয়ারলাইন্স এবং সাউথওয়েস্ট এয়ারলাইন্সের।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ারের তথ্য অনুযায়ী, স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ২ হাজার ৩৫০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া শুক্রবারের নির্ধারিত আরও ২ হাজার ১২০টি ফ্লাইটও ইতোমধ্যেই বাতিল করা হয়েছে।

অন্যদিকে, রেলপথে যাত্রী সেবা দেওয়া অ্যামট্র্যাক ক্রিসমাসের আগে-পরে কয়েক ডজন ট্রেন বাতিল করেছে। এতে করে যুক্তরাষ্ট্রের হাজার হাজার মানুষের ছুটির মধ্যে ভ্রমণ অনিশ্চিত হয়ে পড়েছে। ফ্লাইট বাতিলের পাশাপাশি হাজার হাজার ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে বিলম্বিতও হচ্ছে।

এছাড়া, সাউথওয়েস্ট এয়ারলাইন্স বৃহস্পতিবার ৮৬৫টি ফ্লাইট বাতিল করেছে যা সংস্থাটির সকল নির্ধারিত ফ্লাইটের প্রায় এক-পঞ্চমাংশ এবং এয়ারলাইন্সটি ইতোমধ্যেই শুক্রবারের জন্য নির্ধারিত আরও ৫৫০টি ফ্লাইটও বাতিল করেছে।

ফ্লাইটঅ্যাওয়ারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে বাতিল হওয়া ৪৪০০ ফ্লাইটের মধ্যে ডেল্টা এয়ারলাইন্সের ফ্লাইটও রয়েছে। বৃহস্পতিবার এই সংস্থাটি ১৪০টি ফ্লাইট বাতিল করেছে এবং শুক্রবার বাতিল হওয়া ফ্লাইটের সংখ্যা ৯০টি।

এদিকে, অ্যামট্র্যাক বলেছে, বিদ্যমান আবহাওয়া পরিস্থিতির কারণে তারা মিশিগান, ইলিনয় ও মিসৌরির ট্রেন এবং নিউ ইয়র্ক ও শিকাগোর মধ্যে চলাচলকারী ট্রেনসহ ক্রিসমাসের সময়ে মধ্যপশ্চিমে কয়েক ডজন নির্ধারিত ট্রেন ট্রিপ বাতিল করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App