×

জাতীয়

যারা উন্নয়ন দেখেন না, তারা ‘প্রতিবন্ধী’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৩:৩৯ এএম

যারা উন্নয়ন দেখেন না, তারা ‘প্রতিবন্ধী’

বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকের শুরুতে স্বাগত বক্তৃতা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা/পিএমও

যারা উন্নয়ন দেখেন না, তারা ‘প্রতিবন্ধী’
যারা উন্নয়ন দেখেন না, তারা ‘প্রতিবন্ধী’
যারা উন্নয়ন দেখেন না, তারা ‘প্রতিবন্ধী’
যারা উন্নয়ন দেখেন না, তারা ‘প্রতিবন্ধী’
যারা উন্নয়ন দেখেন না, তারা ‘প্রতিবন্ধী’

যেসব বুদ্ধিজীবী দেশের উন্নয়ন চোখে দেখেন না, তারা ‘প্রতিবন্ধী বুদ্ধিজীবী’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকের শুরুতে স্বাগত বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, যাদের চোখ আছে, তারা উন্নয়ন দেখবেন। কিছু ‘প্রতিবন্ধী’ বুদ্ধিজীবী কোনো উন্নয়ন দেখেন না। যারা উন্নয়ন চোখে দেখেন না, তারা প্রতিবন্ধী বুদ্ধিজীবী। তারা যে কোনোভাবে আওয়ামী লীগ সরকারকে হটাতে চান। গণতান্ত্রিক ধারায় দেশ চললে তারা হতাশ হন।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশে কিছু প্রতিবন্ধী বুদ্ধিজীবী জামা-কাপড় ইস্ত্রি করে বসেই থাকেন অগণতান্ত্রিক সরকার ব্যবস্থার জন্য। কারণ অগণতান্ত্রিক সরকার এলে তাদের কদর বাড়ে। তবে নির্বাচিত সরকার হটিয়ে অনির্বাচিত কাউকে ক্ষমতায় আনলে দেশের ভালো হবে না।

শেখ হাসিনা বলেন, যখন আওয়ামী লীগ সরকারে এসেছে, তখনই মানুষের জীবনমান উন্নত হয়েছে। আওয়ামী লীগ সরকার নিজেকে জনগণের সেবক মনে করে। বিএনপি-জামায়াতের শাসনামল ছিল জঙ্গিবাদ, সন্ত্রাসের আমল। বিএনপির সময় দুর্নীতিই নীতি হয়েছিল। জঙ্গিবাদ, সন্ত্রাস লুটপাট মিলে দেশে আরেকটি কালো অধ্যায় শুরু হয়। বিএনপির রাজনৈতিক ধারাবাহিকতাই ছিল অগণতান্ত্রিক, অবৈধ উপায়ে।

২২তম জাতীয় সম্মেলনের আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে শেষবারের মতো দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে বসে আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক হয়। সভায় সভাপতিত্ব করেন দলীয় প্রধান শেখ হাসিনা।

গণভবনে জয়কে ওবায়দুল কাদেরের ফুলেল শুভেচ্ছা

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে গণভবনে ফুলেল শুভেচ্ছা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এসময় তাকে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে অংশ নিতে আমন্ত্রণ জানান।

ছাত্রলীগকে সুসংগঠিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় সাক্ষাৎ করে শুভেচ্ছা বিনিময় করেছেন ছাত্রলীগের গুরুত্বপূর্ণ চার ইউনিটের নতুন দায়িত্বপ্রাপ্ত শীর্ষ নেতারা।

গণভবনে তাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় ছাত্রলীগকে সুসংগঠিত করার নির্দেশ দেন তিনি। সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত এ তথ্য নিশ্চিত করেন। নতুন দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যও উপস্থিত ছিলেন।

যুব মহিলা লীগের ডেইজি ও লিলির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

একই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে যুব মহিলা লীগের নবনির্বাচিত সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি সাক্ষাৎ করেছেন। এসময় ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান তারা।

সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুব মহিলা লীগ সভাপতি ফারজানা ইয়াসমিন, সাধারণ সম্পাদক নিলুফা রহমান, ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগ সভাপতি তাহেরা খাতুন লুত্ফা, সাধারণ সম্পাদক শামীমা রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App