×

জাতীয়

ব্যবসায়ী-কর্মচারীকে অপহরণ করে হত্যা, দুজন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৫:৪৪ পিএম

ব্যবসায়ী-কর্মচারীকে অপহরণ করে হত্যা, দুজন রিমান্ডে

প্রতীকী ছবি

রাজধানীর চকবাজার থানাধীন আলীরঘাট এলাকায় জুয়েল শিকদার নামক এক ব্যবসায়ী ও তার কর্মচারী মোর্শেদ আলমকে অপহরণসহ কথিত হত্যার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করে রিমান্ডে নেয়া হয়েছে। আসামিরা হলেন- নুরুজ্জামান হাওলাদার ও আব্দুল আজিজ সিকদার।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ওই দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে চকবাজার থানা পুলিশ। এরপর ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন চকবাজার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম। এসময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের আদালত প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন। আলাদতে চকবাজার মডেল থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এই তথ্য সম্পর্কে নিশ্চিত হওয়া যায়।

গত ২১ ডিসেম্বর জুয়েল সিকদারের বাবা হাজী মো. আশরাফ চকবাজার মডেল থানায় বাদী হয়ে অজ্ঞাত আসামি করে এই মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ১৪ ডিসেম্বর বিকেল তিনটার দিকে লক্ষীপুর-ভোলা থেকে ব্যবসার জন্য প্লাস্টিকের কাঁচামাল কেনার জন্য কর্মচারী মোর্শেদ আলমকে সঙ্গে নিয়ে পাঁচ লাখ ২০ হাজার টাকাসহ বাসা থেকে বের হন। পরে ওই সময় থেকে রাত সাড়ে ১২ মিনিট পর্যন্ত কর্মচারী মোর্শেদ ও ব্যবসায়ী জুয়েল সিকদারের ফোন বন্ধ ছিল। এরপর নিখোঁজ থাকার পরে গত ১৮ ডিসেম্বর জুয়েল সিকদারের মরদেহ বরিশাল জেলার ইলিশা নৌ পুলিশ ফাঁড়ি ও ২০ ডিসেম্বর কর্মচারী মোর্শেদের লাশ ভোলা জেলার বোরহানউদ্দিন থানা এলাকায় পাওয়া যায়।

এদিকে, মামলার তদন্ত কর্মকর্তা জহিরুল ইসলাম রিমান্ড আবেদনে বলেন, আসামি নুরুজ্জামান হাওলাদারকে গ্রেপ্তারের পরে জিজ্ঞাসাবাদে জানান যে, মালামাল সরবরাহ করবে বলে ৫ লাখ ২০ হাজার টাকা নিয়ে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জে আসতে বলেন। এছাড়া আরেক আসামি আব্দুল আজিজ সিকদার একজন পেশাদার অপরাধী চক্রের সদস্য। তারা বিভিন্ন এলাকায় বসবাস করে বিভিন্ন ব্যক্তিদের অপহরণ করে টাকা লুট করে আসছিলো। তাই তারা পূর্ব পরিকল্পিতভাবে অত্র মামলার ভিকটিম জুয়েলকে নগদ টাকার মাধ্যমে মালামাল দিবে আশ্বাস দিয়ে অপহরণ করে নিয়ে যায় এবং ভিকটিমদ্বয়কে হত্যা করেছে বলে জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App