×

জাতীয়

বাংলাদেশির মরদেহ ফেরত দিলো বিএসএফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ১১:৪২ এএম

বাংলাদেশির মরদেহ ফেরত দিলো বিএসএফ

ছবি: সংগৃহীত

মৃত্যুর ছয়দিন পর বাংলাদেশের নাগরিক মো. শাহীনের (২৯) মরদেহ হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাত ১০টার দিকে বেনাপোল চেকপোস্ট দিয়ে মরদেহটি বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মরদেহ হস্তান্তরের সময় বিজিবি, ইমিগ্রেশন পুলিশ ও নিহতের স্বজনরা উপস্থিত ছিলেন।

নিহতের পরিবার জানায়, ১৩ ডিসেম্বর রাগ করে পুটখালী সীমান্তের বিপরীতে ঘোনার মাঠ সীমান্ত দিয়ে ভারতে যান শাহীন। পরে ১৫ ডিসেম্বর দেশে ফেরার সময় বিএসএফের হাতে আটক হন তিনি।

নিহতের স্বজনরা অভিযোগ করেন, বিএসএফের সদস্যরা শাহীনকে মারধোর ও শারীরিক নির্যাতন করেছেন। নির্যাতনের কারণে শাহীনের অবস্থা খারাপ হলে তাকে ভারতের উত্তর২৪ পরগণা জেলার বনগাঁ হাসপাতালে ভর্তি করে বিএসএফ। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৭ ডিসেম্বর) সকালে তার মৃত্যু হয়। বৃহস্পতিবার রাতে তার মরদেহ ফেরত দিলো বিএসএফ।

বেনাপোল চেকপোস্ট আইসিবি বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার নজরুল ইসলাম জানান, দুই দেশের প্রশাসন ও হাইকমিশনের হস্তক্ষেপে মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ। মরদেহটি পোর্ট থানা পুলিশ গ্রহণ করেছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, নিহতের মরদেহ ভারতীয় কর্তৃপক্ষের কাছ থেকে গ্রহণ করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App