×

সারাদেশ

পরিবর্তন চান ডালিয়া, রেকর্ড মোস্তফার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৯:০৮ এএম

পরিবর্তন চান ডালিয়া, রেকর্ড মোস্তফার

ছবি: ভোরের কাগজ

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে মাঠের প্রচারণা চালিয়ে যাছেন আওয়ামী লীগ প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া। আর সদ্য বিদায়ী মেয়র জাপা প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা চাইছেন গতবারের চেয়ে এবার বেশি ভোট পেয়ে নতুন রেকর্ড গড়তে। নির্বাচনের দিন যতই এগোচ্ছে ততই বাড়ছে উত্তাপ। দিনভর প্রচার প্রচারণায় মুখর নগরীর পাড়া মহল্লা থেকে অলিগলি। ভোটযুদ্ধের আগে বাগযুদ্ধে সরব প্রার্থীরা। কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

মেয়র পদে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও জাতীয় পার্টির দুই প্রার্থী ছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরো ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনেও রেকর্ড গড়ার আশা জাপা প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার। গত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে ৯৮ হাজার ৬০০ ভোটের ব্যবধানে পরাজিত করে তিনি রেকর্ড সৃষ্টি করেন। ২০১৭ সালের ২১ ডিসেম্বর অনুষ্ঠিত ওই নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নিয়ে তিনি ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝন্টু পান ৬২ হাজার ৪০০ ভোট।

বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা পান ৩৫ হাজার ১৩৬ ভোট। এবার অবশ্য বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না। তাই জাপা প্রার্থী মোস্তফা আশা করছেন তার চলমান উন্নয়ন কর্মকাণ্ড ও দুঃসময়ে পাশে থাকা বিষয়গুলোকে মূল্যায়ন করে মানুষ লাঙ্গল প্রতীকে ভোট দেয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। এর ফলে গতবারের রেকর্ড ভেঙে এবার নতুন রেকর্ড তৈরি হবে।

অবশ্য আওয়ামী লীগ প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া মনে করেন রংপুরের মানুষ এখন পরিবর্তন চায়। এখানকার মানুষ নৌকা মার্কায় ভোট দিতে উদগ্রীব হয়ে আছে। কেননা নগরবাসীর ভাগ্য উন্নয়নের মার্কা নৌকা। ২৭ ডিসেম্বর হবে নৌকা মার্কার বিজয়ের দিন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে আগামী ২৭ ডিসেম্বর

রংপুর সিটি নির্বাচনে নৌকার পক্ষে গণজোয়ারের রায় দেবে নগরবাসী- এ মন্তব্য করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া। বৃহস্পতিবার নগরীর শাপলা চত্বর এলাকায় গণসংযোগে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ডালিয়া বলেন, উন্নয়নবঞ্চিত রংপুরবাসী তাদের ভাগ্য উন্নয়নে একজোট হয়েছেন। নির্বাচনী গণসংযোগে গিয়ে আমরা নৌকা মার্কার পক্ষে ব্যাপক সাড়াও পাচ্ছি। নগরবাসীর এই গণজোয়ার ভোটের দিনে নৌকার পক্ষে যাবে বলে তিনি মনে করেন।

গণসংযোগে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেম, দিলশাদ ইসলাম মুকুল, জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক জিয়াউর ইসলাম জিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনি, মহানগর মহিলা লীগের ইসরাত আরা বর্ণাসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, লাঙ্গলের পক্ষে আবারো গণজোয়ার সৃষ্টি হয়েছে। মানুষের যে উচ্ছ্বাস, উদ্দীপনা তৈরি হয়েছে তাতে গণরায়ের প্রতিফলন হলে আমি আশাবাদী বিপুল ভোটের ব্যবধানে লাঙ্গল বিজয়ী হবে। বুধবার দুপুরে নগরীর কাছারী বাজার, জজ কোর্ট, ডিসির মোড়. লালকুঠির মোড় ও ধাপ সিটি বাজার এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

জাতীয় পার্টির প্রার্থী বলেন, যদি ভোটে কেউ অনিয়ম করতে চায় তবে সে বোকার স্বর্গে বাস করছেন। আমরা প্রস্তুত আছি এবং তীক্ষ্ণ দৃষ্টি রাখছি। অবস্থা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ভোটে অনিয়ম করতে আসা যে কোনো ধরনের অশুভ শক্তিকে প্রতিহত করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, সিনিয়র সহসভাপতি লোকমান হোসেন, সহসভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব আব্দুর রাজ্জাক, নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক এডভোকেট সৈয়দ ফারুক আলম, জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য হাসানুজ্জামান নাজিম, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফসহ জাতীয় পার্টির নেতারা।

আগামী ২৭ ডিসেম্বর দেশের দ্বিতীয় বৃহত্তম সিটি করপোরেশনে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হবে নির্বাচন। এতে মেয়র পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩৩টি ওয়ার্ডের ২২৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমে এবং ভোটকেন্দ্রগুলো থাকবে সিসিটিভির আওতায়।

উল্লেখ্য, ২০১২ সালের ২৮ জুন পৌরসভা থেকে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠিত হয়। ওই বছরের ২০ ডিসেম্বর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App