×

খেলা

কাতার বিশ্বকাপ: রিচার্লিসনের গোলই সেরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ১১:০০ পিএম

কাতার বিশ্বকাপ: রিচার্লিসনের গোলই সেরা

ব্রাজিলের রিচার্লিসনের করা গোলটিই এবারের বিশ্বকাপের সেরা গোল। ফাইল ছবি

ব্রাজিলীয় ফুটবলার রিচার্লিসনের করা অ্যাক্রোব্যাটিক গোলটিই কাতার বিশ্বকাপের সেরা গোল হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ফিফা।

গ্রুপ পর্বের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচে বাইসাইকেল গোলটি করেছিলেন রিচার্লিসন। ম্যাচের ৭৩ মিনিটে অবিশ্বাস্য গোলটি করেছিলেন তিনি। বামপ্রান্ত থেকে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার ভিনিসিয়ুসের পাস থেকে গোলটি করেছিলেন তিনি। খবর বিবিসির।

ভিনিসিয়ুসের দুরন্ত পাসটি রিসিভ করে চকিতে আলতো পায়ের টোকায় বল একটু ওপরে তুলে বাইসাইকেল কিক নেন রিচার্লিসন। টটেনহাম তারকার শটটি ঠেকানোর উপায় জানা ছিল না ম্যাচে সার্বিয়ার হয়ে ‘চীনের মহাপ্রাচীর’ হয়ে দাঁড়ানো গোলরক্ষক ভানিয়া মিলিনকোভিচ-সাভিচের কাছে। দলের অন্য গোলটিও করেছিলেন ব্রাজিলীয় তারকা।

সমর্থকদের ভোটে টুর্নামেন্টের সেরা গোল নির্বাচনের জন্য ১০ গোল নির্বাচন করেছিল ফিফা। এ তালিকায় জায়গা পেয়েছিল পোল্যান্ডের বিপক্ষে কিলিয়ান এমবাপ্পে, ক্রোয়েশিয়ার বিপক্ষে নেইমারের ড্রিবলিং ও মেক্সিকোর বিপক্ষে এনজো ফার্নান্দেজের গোলও। তবে সতীর্থ ও প্রতিপক্ষের ফুটবলারদের গোলকে ছাড়িয়ে গেছে রিচার্লিসনের অনিন্দ্যসুন্দর গোল। তার গোলকে বিশ্বকাপের সেরা গোল নির্বাচন করেছেন ফুটবল সমর্থকেরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App