ভারতে সেনাবাহিনীর ট্রাক খাদে পড়ে ১৬ সেনা নিহত

আগের সংবাদ

করোনা পরীক্ষা ছাড়া তাজমহলে ঢোকা যাবে না

পরের সংবাদ

হাজারো পর্যটকে মুখরিত রাঙামাটি

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২ , ৫:২০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৩, ২০২২ , ৫:৫৩ অপরাহ্ণ

হাজারো পর্যটকে মুখরিত হয়ে উঠেছে পার্বত্য শহর রাঙামাটি। তিনদিনের ছুটি কাটাতে যান্ত্রিক কোলাহল ভুলে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে হ্রদ-পাহাড়ের শহরে ছুটে এসেছেন পর্যটকরা।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল থেকে প্রচুর পর্যটকবাহী গাড়ি শহরে প্রবেশ করেছে। শহরের বাসস্ট্যান্ড রিজার্ভ বাজারে দেখা যায় পর্যটকবাহী গাড়ির দীর্ঘ সারি। কেউ কেউ দলগতভাবে বাস নিয়ে আবার অনেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে ঘুরতে এসেছেন।

নাস্তা করার জন্য লাইন দিয়ে অপেক্ষা করছেন পর্যটকরা। বুকিং হয়ে গেছে শহরের প্রায় অধিকাংশ হোটেল-মোটেল। যারা আগে বুকিং দিয়ে আসেননি, তারা শহরে এসেই হোটেল বুকিং দিচ্ছেন। খালি থাকা হোটেল-মোটেল গুলোও দ্রুত বুকিং হয়ে যাচ্ছে।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক সৃজন কান্তি বড়ুয়া জানান,সাপ্তাহিক এবং বড় দিনের ছুটি মিলিয়ে আমরা বেশ কদিন ছুটি পেয়েছি। রাঙামাটিতে পর্যটক সমাগম বেশ ভালোই লক্ষ্য করা যাচ্ছে। আমাদের প্রায় ৯০ শতাংশ আবাসিক কক্ষ বুকিং রয়েছে।

পর্যটকদের প্রধান আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছে কাপ্তাই হ্রদে নৌ-ভ্রমণ। তাই বেশির ভাগ পর্যটকই সকাল থেকে ট্যুরিস্ট বোট ভাড়া করে বেরিয়ে পড়ছেন কাপ্তাই হ্রদ ভ্রমণে।

রাঙ্গামাটি পর্যটন ঘাটের ইজারাদার এবং ট্যুরিস্ট বোট মালিক সমিতির সহ-সভাপতি রমজান আলী জানান, গরমের বিদায় ও শীতের আগমন এবং টানা ছুটি মিলে রাঙ্গামাটিতে এখন পর্যটক সমাগম খুবই ভালো। আমাদের সমিতি থেকে পর্যটকদের সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছি। আগামী দুই দিন বন্ধ থাকাতে আশা করছি পর্যটকদের এই স্রোত চলমান থাকবে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়