×

সারাদেশ

সেই খুকি রামেকের আইসিইউতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৫:২৯ পিএম

https://www.youtube.com/watch?v=GlpK3JrSZBo

শ্রেষ্ঠ জয়িতা পুরষ্কারপ্রাপ্ত রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকির শারীরিক অবস্থা সংকটাপন্ন। বুধবার (২১ ডিসেম্বর) রাত ১১টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। এর আগে হাসপাতালের নিউরোমেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি।

জানা গেছে, গত শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে খুকিকে রামেক হাসপাতালের ৩৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শে পরদিন রবিবার (১৮ ডিসেম্বর) সকালে তাকে স্থানান্তর করা হয় ৭ নম্বর ওয়ার্ডে। হাসপাতালে কোনো বিছানা না পাওয়ায় নিউরো মেডিসিন ওয়ার্ডের বারান্দার মেঝেতে তার চিকিৎসা চলছিল। পরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নারীনেত্রী শাহীন আকতার রেণীর হস্তক্ষেপে বেড পান খুকি। তবে তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি।

এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, নিউরোমেডিসিন ওয়ার্ডে আমাদের কর্মী সংখ্যা তুলনামূলক কম। তাই সেখানে খুকির প্রয়োজনীয় যত্ন নেয়া সম্ভব হচ্ছিল না। তার পরিচর্যার জন্য নিকটাত্মীয় বা নিজের কেউ নেই। সেজন্য চিকিৎসকদের পরামর্শে খুকিকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, খুকি নগরীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা। ষাটোর্ধ্ব এ নারী দিনভর পরিশ্রম করেও অনেক কষ্টে জীবনযাপন করতেন। ২০২০ সালে তাকে নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এরপর প্রধানমন্ত্রীর নির্দেশে খুকির পাশে দাঁড়ায় জেলা প্রশাসন। ওই বছরই শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App