×

পুরনো খবর

মোরেলগঞ্জের সেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৩:০৮ পিএম

মোরেলগঞ্জের সেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

ছবি: ভোরের কাগজ

উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে বিদ্যালয়ের গাছ কাটার খবর বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হওয়ার প্রায় ৪ মাস পর মোরেলগঞ্জ উপজেলার ১৯ নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হান্নান হাওলাদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

গত ১২ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগীয় উপ-পরিচালক মো. মোসলেম উদ্দিন স্বাক্ষরিত এক পত্রে আব্দুল হান্নান হাওলাদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করার খবর নিশ্চিত হওয়া গেছে।

পত্র সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক আব্দুল হান্নান হাওলাদার বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণস্থলের গাছসহ ৭-৮টি গাছ উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে এসএমসির রেজুলেশনের মাধ্যমে কর্তন করেছেন। এরূপ কার্যকলাপ সরকারি কর্মচারি (শৃংখলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ৩ (খ) ও ৩ (ঘ) ধারা অনুযায়ী অসদাচরণ ও দুর্নীতির আওতায় শাস্তিযোগ্য অপরাধ বিধায় এ ব্যাপারে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ আগষ্ট সরকারি ছুটির দিন থাকায় সকালে ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি মো. এমদাদুল হকের উপস্থিতিতে গাছ কেটে তা বিক্রি করতে দেখেন এলাকাবাসী। পরে সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে গাছ কাটা বন্ধ করে দেন তারা।

এলাকাবাসী জানান, ১৯ নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাম্বল গাছ, তাল গাছ, মেহগনি ও নারকেল গাছসহ বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকা মুল্যের প্রায় ৯-১০টি গাছ কাটান স্কুলের প্রধান শিক্ষক। গাছ কাটার সাথে সাথে কিছু গাছ বিক্রিও করে দেন। উর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি ছাড়া সরকারি সম্পত্তি এভাবে কেউ কাটতে ও বিক্রি করতে পারে না। যারা সরকারি সম্পত্তি আত্মসাত ও বিক্রির সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App