×

সারাদেশ

পাথরঘাটায় কোষ্ট গার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৬:১৫ পিএম

পাথরঘাটায় কোষ্ট গার্ডের ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

বরগুনার পাথরঘাটায় বাংলাদেশ কোষ্ট গার্ড দক্ষিণ জোনের আয়োজনে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে মানব পাচার রোধে জনসচেতনতামূলক আলোচনা সভা ও প্রত্যন্ত উপকূলীয় অঞ্চলে সাস্থ্যসেবা প্রদানে মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

গত ২০ ডিসেম্বর সকালে আলোচনা সভার মধ্য দিয়ে শুরু হয় উক্ত আয়োজনের মূল কার্যক্রম। এ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কোষ্ট গার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার ল্যাফট্যান্ট শাফায়েত আবরার বিএন।

তিনি তার বক্তব্যে বলেন, মানব পাচার রোধে আপনাদের সর্বাবস্থায় সতর্ক থাকা জরুরী, কেননা অনেক প্রতারক চক্র বিভিন্ন লোভ দেখিয়ে আপনাদের থেকে অর্থ হাতিয়ে নেয়ার পায়েতারা করবে। কাউকে বিদেশে পাঠাতে হলে সঠিক ভাবে যাছাই বাছাই করে নিবেন।

সভা শেষে শুরু হয় মেডিক্যাল ক্যাম্পেইন। সকাল থেকেই ক্যাম্পে ছিল স্থানীয় রোগীদের ব্যাপক উপস্থিতি। রোগীরা জানান, এখানে বিনামূল্যে চিকিৎসা এবং ওষুধ পাওয়া যায়। তাই আমরা সবাই এখানে চিকিৎসা নিতে এসেছি।

ক্যাম্পে চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন সার্জন ল্যাফট্যান্ট মো. ইফতেখারুজ্জামান বিএ ও তার সহযোগী চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন ডা. মো. হায়দার আলী, সিনিয়র ওয়ারেন্ট অফিসার।

এসময় ক্যাম্পে চিকিৎসা দিতে আশা ডা. ইফতেখারুজ্জামান বিএ তার বক্তব্যে বলেন, এখানে বেশির ভাগই পুষ্টিজনিত রোগীর সংখ্যাই বেশি। এজন্যই জন্ম থেকেই বাচ্চাদের পুষ্টিকর খাবার দেয়া একান্ত জরুরী।

ক্যাম্পেইনের আওতায় প্রায় ১'শ জনের মত রোগীকে চিকিৎসা প্রদান করা হয়েছে বলে জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App