×

খেলা

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ১০:১৩ এএম

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ছীব: সংগৃহীত

দুই সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের বিপক্ষে টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। রাজধানীর মিরপুরে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরু হয়।

এই ম্যাচ বাংলাদেশ-ভারত দুদলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যেই দলই জিতবে মূল্যবান পয়েন্ট পেয়ে তারা এগিয়ে যাবে। তাই ঢাকা টেস্ট জয়ের ছক কষছে টাইগাররা। ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা সিরিজে জয় তুলে সমতা ফেরাতে চায় বাংলাদেশ।

দ্বিতীয় টেস্ট নিয়ে সাকিব আল হাসান বলেন, ‘আমরা যদি প্রথম দুই ঘণ্টা টিকে থাকতে পারি, তাহলো হয়তো ভালো কিছুর আশা করতে পারবো। মিরপুরের উইকেটে প্রথমে ব্যাট করাই ভালো। শেষের দিকে যা স্পিনারদের সুবিধা দেবে।’

অন্যদিকে, লোকেশ রাহুল বলেন, ‘টস জিতলে আমারও ব্যাট করার সিদ্ধান্ত নিতাম। মিরপুরের উইকেট কিছুটা রহস্যময়। অনেক ঘাস আছে। আমি হতাশ নই। কারণ, আমার জানা নেই এই উইকেট থেকে আসলে কী আসবে। এক্সপার্টদের কাছ থেকে পরামর্শ নিয়েছি। যেন কোচিং স্টাফ এবং সিনিয়র যারা আছে তাদের কাছ থেকে।’

বাংলাদেশ দলে আনা হয়েছে দুই পরিবর্তন। ইয়াসির আলি এবং এবাদত হোসেনের পরিবর্তে দলে নেয়া হয়েছে মুমিনুল হক এবং তাসকিন আহমেদকে। ভারতীয় দলেও একটি পরিবর্তন। কুলদিপ যাদবের পরিবর্তে নেয়া হয়েছে জয়দেব উনাদকাটকে।

বাংলাদেশ একাদশ নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও খালেদ আহমেদ।

ভারতীয় একাদশ লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App