×

পুরনো খবর

‘চ্যাম্পিয়নস লিগ জিততে না পারলে আমার মেয়াদ পূর্ণ হবে না’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৭:৩৭ পিএম

‘চ্যাম্পিয়নস লিগ জিততে না পারলে আমার মেয়াদ পূর্ণ হবে না’

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ না জেতার আক্ষেপে পুড়ছেন পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটির হয়ে অন্য সব শিরোপা জিতলেও এখনো এই শিরোপার স্বাদ পাননি তিনি। তাই ইংলিশ ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন হতে না পারলে মেয়াদ সম্পূর্ণ হবে না বলে জানিয়েছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগ যে গার্দিওলা কখনো জিতেননি এমনটা নয়। এর আগে বার্সেলোনার হয়ে শিরোপার স্বাদ পেয়েছেন তিনি। এবার ম্যানসিটির হয়ে সেই স্বাদ পাওয়ার আশায় ২০২৫ সাল পর্যন্ত চুক্তি বাড়িয়েছেন স্প্যানিশ কোচ। চুক্তিটি করেছেন বিশ্বকাপ বিরতির সময়।

বিশ্বকাপের বিরতি শেষে আবারও শুরু হচ্ছে ক্লাব ফুটবলের লড়াই। তাই শুরুর আগে নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন গার্দিওলা। তিনি বলেছেন, ‘এটি একমাত্র নয়, তবে স্বীকার করি যে চ্যাম্পিয়নস লিগ আমরা চাই। যদি আমরা এটি জিততে না পারি, তাহলে এখানে আমার সময় সম্পূর্ণ হবে না।’

চ্যাম্পিয়নস লিগ জেতার সময় একসঙ্গে সবকিছু করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন গার্দিওলা। ৫১ বছর বয়সী কোচ বলেছেন, ‘যথা সময়ের মধ্যে শিরোপাটি জিততে আমরা একসঙ্গে সবকিছু করব। ভবিষ্যতেও একই কথা বলব। এটি এমন একটি শিরোপা, যা আমাদের কাছে নেই। এটি জিততে আমরা চেষ্টা করব। আমার মনে হচ্ছে তারা (শিষ্যরা) খুব শিগগির বা পরে জিতবে।’

২০১৬ সালে ম্যানসিটির হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন গার্দিওলা। এখন পর্যন্ত ৯টি বড় শিরোপা জিতিয়েছেন ক্লাবটিকে। কিন্তু একটিবারের জন্যও চ্যাম্পিয়নস লিগ শিরোপা এনে দিতে পারেননি তিনি। ২০২১ সালে সুযোগ পেলেও ফাইনালে চেলসির কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় তাঁর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App