×

জাতীয়

ক্ষমতার দাপট দেখিয়ে আ.লীগ কখনও ক্ষমতা ধরে রাখেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৮:৩৬ পিএম

ক্ষমতার দাপট দেখিয়ে আ.লীগ কখনও ক্ষমতা ধরে রাখেনি

ফাইল ছবি

আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে, কখনও দাপট দেখিয়ে ক্ষমতা ধরে রাখেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় দলের কার্যনির্বাহী সংসদের সভায় দেয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যখন আওয়ামী লীগ সরকারে এসেছে তখনই মানুষের জীবনমান উন্নত হয়েছে। আওয়ামী লীগ সরকার নিজেকে জনগণের সেবক মনে করে এবং সেটাই করে।

প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হয়। ২২তম জাতীয় সম্মেলনের আগে বর্তমান কার্যনির্বাহী কমিটির সঙ্গে এটিই দলীয় প্রধানের শেষ বৈঠক।

শেখ হাসিনা অভিযোগ করেন, ২০০১ সালের নির্বাচন ছিল গভীর চক্রান্ত। সেই নির্বাচনে আওয়ামী লীগ জনগণের ভোট পেলেও ক্ষমতায় ফিরতে পারেনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের শাসনকাল ছিল দুর্নীতি ও সন্ত্রাসের। সেই সময় দুর্নীতিই ছিল নীতি।

২০০৮ সালের অভিযোগহীন নির্বাচনেও বিএনপি যেখানে ৩১টি আসন পেয়েছে, সেখানে বিএনপি জনগণের ভোটে আবার কীভাবে ক্ষমতায় আসবে দলটির নেতাকর্মীদের প্রতি প্রশ্ন রাখেন আওয়ামী লীগ সভাপতি।

শেখ হাসিনা বলেন, বিএনপির আমলে দুর্নীতিই ছিল নীতি। এছাড়া জঙ্গিবাদ, সন্ত্রাস লুটপাট মিলে দেশে আরেকটি কালো অধ্যায় শুরু হয়। বিএনপির রাজনৈতিক ধারাবাহিকতাই ছিল অগণতান্ত্রিক, অবৈধ উপায়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App