×

জাতীয়

এবার ২০ সাঁতারু পাড়ি দিয়েছেন বাংলা চ্যানেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৯:৩৫ পিএম

এবার ২০ সাঁতারু পাড়ি দিয়েছেন বাংলা চ্যানেল

ছবি: সংগৃহীত

বাংলা চ্যানেলে সাঁতারের ১৭তম আয়োজন অনুষ্ঠিত হয়ে গেল। এবার সফল হয়েছেন ২০ সাঁতারু। এক নারীসহ ৩১ জন অংশ নিয়েছেন আয়োজনে। তাদের মধ্যে সাইফুল ইসলাম রাসেল ৩ ঘণ্টা ৫৩ মিনিট সময় নিয়ে সবার আগে পাড়ি দেন।

ষষ্ঠবারের মতো বাংলা চ্যানেল জয় করেন তিনি। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ৯টা ৭ মিনিটে কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের পশ্চিমপাড়া সমুদ্রসৈকত থেকে সাঁতার শুরু হয়।

শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন দ্বীপের ১৬ দশমিক ১ কিলোমিটার সমুদ্রপথ হচ্ছে ‘বাংলা চ্যানেল’। প্রতিযোগীরা চ্যানেল পাড়ি দিয়ে সাঁতার শেষ করেন সেন্টমার্টিন দ্বীপের উত্তর সৈকতে। ১৭তম আসর আয়োজন করে ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’। সহযোগিতায় ছিল ভিসাথিং, ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড ও এনসিসি ব্যাংক লিমিটেড।

এবারের প্রধান সমন্বয়ক ও ষড়জ অ্যাডভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তা লিপটন সরকার বলেন, এবার সাগর শান্ত ছিল, কিন্তু তাপমাত্রা অনেক কম ছিল। অন্যদিকে ভাটার টানটাও কম ছিল, যার জন্য বেশ কিছু সাঁতারু সমস্যায় পড়ে শেষ করতে পারেননি।

এবার রাব্বি রহমান ৩ ঘন্টা ৫৪ মিনিট সময় নিয়ে দ্বিতীয় হন। এটা তার তৃতীয়বারের মতো বাংলা চ্যানেল জয়। মনিরুজ্জামান ৪ ঘন্টা ৫০ মিনিট সময় নিয়ে তৃতীয় এবং বারোতম বার পাড়ি দেন। আয়রনম্যান আরাফাত ৯ম বার পাড়ি দেন ৪ ঘন্টা ৫৭ মিনিটে। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলী রওনক ইসলাম দ্বিতীয়বার চ্যানেল পাড়ি দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App