×

জাতীয়

আ.লীগের জাতীয় সম্মেলন চ্যালেঞ্জিং সময়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৩:১৪ পিএম

আ.লীগের জাতীয় সম্মেলন চ্যালেঞ্জিং সময়ে

বৃহস্পতিবার আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাঠ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনের আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: ভোরের কাগজ

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে চ্যালেঞ্জিং সময়ে আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন এই দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বর্তমান সময়ে বিশ্বজুড়ে সংকট চলছে। এই চ্যালেঞ্জিং সময়ে আমাদের সম্মেলন হবে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাঠ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনের আগে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ’ নির্মাণ করেছি। এখন আমাদের লক্ষ্য ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলা। ২০৪১ সাল পর্যন্ত ‘সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ’ গড়তে কাজ করবে আওয়ামী লীগ। শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ।

তিনি আরও বলেন, মুক্তিযু্দ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে আমরা অঙ্গীকারাবদ্ধ। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাবো। আমাদের মূল লক্ষ্য উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসময় বলেন, আমরা সংকটে আছি। সংকটকে সম্ভাবনায় রূপ দিতে স্মরণকালের সর্ববৃহৎ সুসংগঠিত উপস্থিতির মাধ্যমে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার লক্ষ্যে আমরা ঐক্যবদ্ধ আছি। নির্বাচনকে সামনে রেখে সুসংগঠিত, ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গড়ে তুলতে চাই। আগামী সরকার পরিচালনার জন্য আমরা প্রস্তুত।

মাঠ পরিদর্শনকালে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App