×

জাতীয়

সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৮:৪৪ পিএম

সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার দাবি

ছবি: সংগৃহীত

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) কোষাধ্যক্ষ আশরাফুল ইসলামসহ ৭ সাংবাদিকের ওপর ঘৃণ্য ও নৃশংস হামলায় জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্য গ্রেফতারের দাবি জানিয়েছে সাংবাদিক নেতারা। ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে আগামী ২৪ ডিসেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে স্মারকলিপি দেয়া হবে। তারপরও যদি অপরাধীদের গ্রেফতারে পুলিশ প্রশাসন কোনো ব্যবস্থা না নেয়, তাহলে গুলশান থানা ও পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও করা ছাড়া সাংবাদিক সমাজের আর কোনো পথ খোলা থাকবে না বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।

আশরাফুল ইসলামসহ সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই ঘোষণা দেন সাংবাদিক নেতারা। বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ডিইউজে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ডিইউজের কোষাধ্যক্ষসহ ৭ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি। গণমাধ্যম কর্মীরা পেশাগত কাজ করতে গিয়ে আক্রমনের শিকার হওয়াটা অত্যান্ত দু:খজনক ও বেদনাদায়ক। যা গণতন্ত্রের জন্য শুভ নয়। বাংলাদেশে সংস্কৃতি হয়ে গেছে, সাংবাদিকদের উপর হামলা হলে তার কোন বিচার হয় না। এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করতে হবে। থানা যদি মামলা না নেয়, তাহলে আমরা থানা ঘেরাও করবো। অপরাধ করলে, অপরাধ প্রমাণিত হলে বিচার হবে। কিন্তু কেউ যদি সাংবাদিকদের উপর মাস্তানি করে তবে তা মেনে নেয়া হবে না।

ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএফইউজে’র মহাসচিব দীপ আজাদ, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন, বিএফইউজে’র কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ডিইউজের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, সাবেক যুগ্ম সম্পাদক রহমান মোস্তাফিজ, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, সাবেক প্রচার সম্পাদক আছাদুজ্জামান, আইন সম্পাদক সাইফ আলী, দৈনিক জনতার ডেপুটি ইউনিট চিফ জাহাঙ্গীর খান বাবু প্রমূখ। অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজি, সাবেক সাধারণ সম্পাদক সুমন ইসলাম, ডিইউজের নির্বাহী সদস্য ইব্রাহিম খলিল খোকন প্রমূখ।

উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর রাজধানীর গুলশানের নর্দা এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন ডিইউজের কোষাধ্যক্ষ আশরাফুল ইসলামসহ ৭ সাংবাদিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App