×

বিনোদন

শাহরুখ খানকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৩:১৭ পিএম

শাহরুখ খানকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি

ছবি: সংগৃহীত

শাহরুখ খানকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি

শাহরুখকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দিয়েছেন হিন্দু সাধু পরমহংস আচার্য।

চার বছর বিরতির পর ‘পাঠান’ সিনেমা নিয়ে দর্শকের সামনে হাজির হয়েছেন শাহরুখ খান। শাহরুখ খানকে পর্দায় দেখতে যেমন অধীর আগ্রহে দিন কাটাচ্ছে তার ভক্তরা। তেমনই এই ছবি বন্ধের ডাক দিয়েছে নেটপাড়ার একাংশ। অ্যাকশনে ভরপুর এই ছবি প্রথম থেকেই হয়েছে খবরের শিরোনাম। কিছুদিন আগেই সামনে এসেছিল এই ছবির প্রথম গান ‘বেশরম রং’। খবর আনন্দবাজার পত্রিকার।

‘বেশরম রং’গানে গেরুয়া রঙের বিকিনিতে নেচেছেন দীপিকা পাড়ুকোন। তাতেই আপত্তি ভারতীয় হিন্দুদের। ‘পাঠান’ ছবি অশ্লীল। এই ছবি বয়কটের রব তোলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। মধ্যপ্রদেশের পর ‘পাঠান’ ছবি নিয়ে সবচেয়ে বেশি বিতর্ক হয়েছে অযোধ্যা শহরে। শাহরুখ-দীপিকা পোস্টার পোড়ানো হয় সে শহরে। এবার শাহরুখকে জীবিত পুড়িয়ে মারার হুমকি দিলেন হিন্দু সাধু পরমহংস আচার্য।

মূলত ‘পাঠান’ছবি ঘিরে বিতর্কের সূত্রপাত ‘বেশরম রং’ গানে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি থেকে। ছবির প্রথম গান প্রকাশ্যে আসার পর থেকে ‘অশ্লীল’বলে দাগিয়ে দেওয়া হয়।

অযোধ্যার সাধু পরমহংস আচার্য জানান, ছবিতে গেরুয়া রঙের অপমান করা হয়েছে। ক্রমাগত সনাতন ধর্মের অপমান করা হচ্ছে। শুধু তাই নয়, হিন্দুদের ভাবাবেগে আঘাত করা যেন একটা ধারাতে রূপান্তরিত হয়েছে।

পরমহংস আচার্য আরও বলেন, ‘আজকে শুধু ওঁর পোস্টার পুড়িয়েছি। আমি খুঁজছি ওঁকে, যেদিন সামনাসামনি দেখা পাবো, পুড়িয়ে দেব জিহাদি খানকে।’

এখানেই থেমে থাকেননি এই সাধু। তিনি বলেন, ‘এই ছবি মুক্তি পেলে সিনেমাহল পর্যন্ত জ্বালিয়ে দেব। সনাতন ধর্ম নিয়ে ঠাট্টা, রসিকতা করলে প্রতিশোধ নেওয়া হবে।

শুধু গেরুয়া শিবির নয়, বেশ কয়েকটি দক্ষিণপন্থী রাজনৈতিক দল, এমনকি, কংগ্রেসেরও একাংশ ‘পাঠান’ নিষিদ্ধ করার দাবিতে সোচ্চার। বেশ কিছু মুসলিম সংগঠনও একই সুরে গলা মিলিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App