×

খেলা

রোনালদো না মেসি, আগুয়েরোর কাছে সেরা কে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৯:৪৭ পিএম

রোনালদো না মেসি, আগুয়েরোর কাছে সেরা কে

লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো ও ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: ডেইলি মেইল

রোনালদো নাকি মেসি সেরা- সাংবাদিকদের এমনই এক প্রশ্নের জবাবে কুন সার্জিও আগুয়েরো বলেন, আমার মনে হয় না, বিষয়টি নিয়ে সন্দেহের অবকাশ আছে। মেসি সেরা এটা নিয়ে বিশ্বকাপের আগেও আমার কোনো সন্দেহ ছিল না। এখন আরও নেই। ক্রিশ্চিয়ানো রোনালদো অবশ্যই অসাধারণ ও পরিপূর্ণ খেলোয়াড়। কিন্তু স্পষ্ট অর্থে মেসিই সেরা।

সেদিক থেকে এমবাপ্পেও প্রতিভাবান ও পরিপূর্ণ খেলোয়াড় বলে মন্তব্য করেছেন এই ম্যানচেস্টার সিটি কিংবদন্তি, বিশ্বকাপ ফাইনালে সে তিন গোল করেছে। টাইব্রেকারে গুরুত্বপূর্ণ শট জালে পাঠিয়েছে। দারুণ বিশ্বকাপ পার করেছে সেও। তবে শিরোপা পেয়েছে মেসি। এমবাপ্পের বয়স মাত্র ২৩ বছর। এর মধ্যেই সে বিশ্ব চ্যাম্পিয়ন ও রানার্স আপ। সেও পরিপূর্ণ ও প্রতিভাবান খেলোয়াড়। অবশ্যই সে সামনে অনেক কিছুই জিততে চাইবে। খবর মার্সা, ইন্ডিয়া টুডের।

জাতীয় দলের জার্সিতে খেলে যাওয়ার কথা বলেছেন মেসি। যদিও এটাই তার শেষ বিশ্বকাপ বলেও বহু আগেই ঘোষণা দিয়েছেন। আবার অবসর না নেয়ারও ইঙ্গিত দিয়েছেন মেসি। তবে আগুয়েরোর বিশ্বাস, আর্জেন্টিনায় মেসির মতো নতুন কারো জন্ম হবে। বিষয়টি তিনি এভাবে ব্যাখ্যা করেছেন, ‘মেসির মতো খেলোয়াড় কালে কালে আসে। আশা করছি, তার মতো নতুন কেউ আসবে। যেভাবে ম্যারাডোনার পরে লিও এসেছিল। এই সময়টা প্রতিভাবান যে তরুণরা আছে তারা চালিয়ে নেবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App