×

জাতীয়

রাজনীতির নামে সন্ত্রাস করলে কঠোর ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৫:৪১ পিএম

রাজনীতির নামে সন্ত্রাস করলে কঠোর ব্যবস্থা

বুধবার রাজশাহীর বাঘা উপজেলায় নবনির্মিত আনসার-ভিডিপি কার্যালয় ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি : ভোরের কাগজ

রাজনীতির নামে সন্ত্রাস করলে কঠোর ব্যবস্থা
রাজনীতির নামে সন্ত্রাস করলে কঠোর ব্যবস্থা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, জনগণের নিরাপত্তা দেয়া সরকারের দায়িত্ব। বিএনপি কিংবা জামায়াত-শিবির বলে কথা নেই। রাজনৈতিক কর্মসূচির নামে কেউ সন্ত্রাস ও জনগণের জানমালের ক্ষতি করলে কঠোর হাতে দমন করা হবে। বিশৃঙ্খলাকারী কাউকে ছাড় দেয়া হবে না। দেশে কোনো বিশৃঙ্খলা বরদাশত করা হবে না। আইনশৃঙ্খলা বাহিনী প্রতিহত করবে।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় রাজশাহীর বাঘা উপজেলায় নবনির্মিত আনসার-ভিডিপি কার্যালয় ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন তিনি। উপজেলা চত্বরে নবনির্মিত উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ের ভবন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

আনসার বাহিনীর অতীত ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেন, পুলিশ-বিজিবির পাশাপাশি আনসার বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। বিশেষ করে ২০১৪ সালে আগুন সন্ত্রাসের সময় তারা বীরত্বের সাথে দায়িত্ব পালন করেছেন। পুলিশের পাশাপাশি তারাও জনগণের নিরাপত্তা বিধান করেছেন। নির্বাচন ও পূজা উদযাপনে তারাই অধিক দায়িত্ব পালন করে প্রশাসনকে সহযোগিতা করেন।

সীমান্তে হত্যার বিষয়ে কথা বলতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধত্বপূর্ণ সম্পর্ক বর্তমান সরকার এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান অনস্বীকার্য। আর সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারতের সাথে আলোচনা হয়েছে। তারাও এ ধরনের হত্যা সমর্থন করে না। তবে তারা সীমান্ত এলাকায় অবাধ বিচরণের বিষয়টি খেয়াল রাখার জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধ জানিয়েছেন। সরকার সেই দিকেও নজর রাখছে। কোনো সীমান্তে সমস্যা হলে তাৎক্ষণিকভাবে পতাকা বৈঠক হচ্ছে। এর মাধ্যমে উভয় সীমান্তরক্ষা বাহিনী সমস্যার সমাধান করছে। এছাড়া দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন সমস্যা ও সংকট নিরসনে যৌথভাবে কাজ করে যাচ্ছে বলেও বিশেষভাবে উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ আনসার-ভিডিপির মহাপরিচালক একেএম নাজমুল হাসান(এনডিসি, পিএসসি)’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহীর বাঘা-চারঘাট আসনের সংসদ স্থানীয় সদস্য ও পররাষ্ট্র মন্ত্রনালয়ের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এ সময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারি আসনের রাজশাহীর সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাজশাহী রেঞ্জের পুলিশ কমিশনার আবদুল বাতেন বিপিএমবার, (পিপিএম), জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (বিপিএম বার), রাজশাহীর আনসার-ভিডিপি’র উপ-মহাপরিচালক কামরুন নাহার, আনসার ব্যাটালিয়ন (৪) এর পরিচালক ও জেলা কমান্ডেন্ট (অতিঃ দায়িত্ব) কামাল হোসেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড, লায়েব উদ্দিন লাভলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা আনসার-ভিডিপি অফিসার মিলন কুমার দাস প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নির্বাহী প্রকৌশলী মুনতাসির মামুন জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে চলতি বছরের ১৮ মে রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ চত্বরে একহাজার ২০০ বর্গফুট আয়তনের উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ের দ্বিতল ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এটি নির্মাণে ব্যয় হয়েছে ৮০ লাখ ৭০ হাজার ১৬৫ টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App