×

জাতীয়

জামায়াত আমির শফিক ৩ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৪:৫২ পিএম

জামায়াত আমির শফিক ৩ দিনের রিমান্ডে

আদালতে জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমান। ছবি: ভোরের কাগজ

জামায়াত আমির শফিক ৩ দিনের রিমান্ডে
জামায়াত আমির শফিক ৩ দিনের রিমান্ডে

রাজধানীর যাত্রাবাড়ী থানায় ছেলের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় গ্রেপ্তার বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানকে ফের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন দুপুর ১ টা ৩০ মিনিটের দিকে ৭ দিনের রিমান্ড শেষে জামায়াতের আমির শফিকুর রহমানকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার আসামিকে ফের ৮ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। এসময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। তবে রাষ্ট্রপক্ষ থেকে রিমান্ডের জোর দাবি জানানো হয়। শুনানি শেষে বিচারক আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে গত ১২ ডিসেম্বর দিবাগত রাত ১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জামায়াতের আমিরকে গ্রেপ্তার করে সিটিটিসির একটি টিম। আমিরের বাসায় জঙ্গিদের মিটিং, জঙ্গি সংগঠনগুলোকে পৃষ্ঠপোষকতা ও বান্দরবানে জঙ্গিদের সঙ্গে মিটিং শেষে ছেলেকে আইনশৃঙ্খলা বাহিনীর থেকে অজ্ঞাত স্থানে লুকানোসহ নানা অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া একই মামলায় জামায়াতের আমিরের ছেলে রাফাত সাদিকসহ দুই জন একই মামলায় তিন দফার রিমান্ড শেষে বর্তমানে কারাগারে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App