×

জাতীয়

কুষ্টিয়ায় ২ সড়ক উদ্বোধন প্রধানমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৪:৩৭ পিএম

কুষ্টিয়ায় ২ সড়ক উদ্বোধন প্রধানমন্ত্রীর
কুষ্টিয়ায় ২ সড়ক উদ্বোধন প্রধানমন্ত্রীর
কুষ্টিয়ায় ২ সড়ক উদ্বোধন প্রধানমন্ত্রীর

বুধবার কুষ্টিয়ায় নির্মিত দুইটি সড়ক ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ভোরের কাগজ

কুষ্টিয়ায় ১৯৫ কোটি ৭৮ লাখ ৬৩ হাজার টাকা ব্যয়ে নির্মিত দুইটি সড়ক ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় গণভবন থেকে সড়ক দুটি উদ্বোধন করেন তিনি।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সেলিম আজাদ খান বলেন, সারা দেশে দুই হাজার কিলোমিটার উন্নয়নকৃত মহাসড়কের মধ্যে কুষ্টিয়ায় ৩৩ দশমিক ৯৮৫ কিলোমিটার সড়ক উদ্বোধন করা হয়েছে। দুটি সড়কের মধ্যে আহলাদিপুর-রাজবাড়ী-পাংশা-কুমারখালী-কুষ্টিয়া (চৌড়হাস) (আর ৭১০) মহাসড়কটি কুষ্টিয়া থেকে রাজবাড়ী হয়ে ঢাকা যাতায়াতের অন্যতম সড়কপথ। আহলাদিপুর-রাজবাড়ী-পাংশা-খোকসা-কুমারখালী-কুষ্টিয়া চৌড়হাস আঞ্চলিক মহাসড়কটি রাজবাড়ী জেলার আহলাদিপুর থেকে শুরু হয়ে কুষ্টিয়া জেলার খোকসা ও কুমারখালী উপজেলা হয়ে কুষ্টিয়া চৌড়হাস নামক স্থানে শেষ হয়েছে।

তিনি আরও বলেন, মহাসড়কটি কুষ্টিয়া হতে ঢাকা যোগাযোগের অন্যতম সহজ মাধ্যম হওয়ায় মেহেরপুর ও কুষ্টিয়া জেলা থেকে পণ্যবাহী ভারী যানবাহন এবং সব আন্তঃজেলা বাসসহ প্রতিদিন প্রচুরসংখ্যক যানবাহন চলাচল করায় মহাসড়কটি যাত্রী ও পণ্যপরিবহনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ওই সড়কটির কুষ্টিয়া অংশের ২৮ দশমিক ৫৫ কিলোমিটার ১৭৭ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ হয়েছে।

এই প্রকল্পে রাস্তা মজবুতকরণ, প্রশস্তকরণ ও সার্ফিসিংসহ অন্যান্য কাজ করা হয়েছে। এ ছাড়া চড়াইকোল শিলাইদহ (আর ৭১৩) মহাসড়কের আলাউদ্দিন মোড় হতে শিলাইদহ রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ী পর্যন্ত ১৯ কোটি টাকা ব্যয়ে ৫ দশমিক ৪৩৫ কিলোমিটার সড়ক নির্মাণ করা হয়েছে। এই সড়ক দিয়ে অনেক দর্শনার্থী বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কুঠিবাড়ীতে ভিড় জমায়। সড়কটি নির্মাণ করায় দর্শনার্থীদের আকর্ষণ আরও বেড়ে গেছে।

এ সময় কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মো. খাইরুল আলম, কুষ্টিয়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সেলিম আজাদ খাঁন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ রাজনীতিবিদ, উপকারভোগী বিভিন্ন পেশাজীবির মানুষ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App