×

জাতীয়

তালাক দেওয়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২২, ০৪:৩০ পিএম

তালাক দেওয়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যা

প্রতিকি ছবি।

স্বামীর অত্যাচার থেকে বাঁচতে বিয়ের তিন মাসের মাথায় তালাক দিয়েছিলেন শারমিন নিঝুম শিলা (২০) নামের এক গৃহবধূ। কিন্তু এতেও শেষ রক্ষা হলো না তার। তালাক দেওয়ার সাত দিন পর শিলাদের বাড়িতে ঢুকে তাকে কুপিয়ে গুরুতর আহত করেন তার স্বামী সাগর। ঘটনাটি ফরিদপুর জেলার সদর থানার চাঁদপুর গ্রামের।

নিহত শিলার ভাই রবিউল ইসলাম জানান, তিন মাস আগে সাগরের সঙ্গে সম্পর্ক করে আমার বোনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই আমার বোনকে শারীরিকভাবে নির্যাতন করে সাগর। গত নভেম্বর মাসের শেষ দিকে আমার বোন শারীরিক নির্যাতন সহ্য করতে না পেরে সাগরকে তালাক দেয়। এতে সাগর ক্ষিপ্ত হয়ে আমাদের বাড়িতে এসে গত ২৯ নভেম্বর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আমার বোনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

তিনি বলেন, গত ৩০ নভেম্বর থেকে ঢাকা মেডিকেলে শিলা চিকিৎসাধীন ছিল। গতকাল সোমবার (১৯ ডিসেম্বর) রাতে চিকিৎসাধীন অবস্থায় আমার বোন ২০৬ নম্বর ওয়ার্ডের ১২ নাম্বার বেডে মারা যায়।

রবিউল ইসলামের অভিযোগ, আমার বোনকে যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ছিল তাতে বিষাক্ত কিছু মাখানো ছিল। চিকিৎসক শিলার ক্ষত স্থানের মাংস কেটে ফেলে দিয়েছিলেন এবং বলেছিলেন ওই ধারালো অস্ত্রে কোনো বিষাক্ত পদার্থ মাখানো ছিল। এ ঘটনায় গত ২ ডিসেম্বর আমার বড় ভাই কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে সাগর পলাতক রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার (উপ-পরিদর্শক) এসআই শংকর বালা ঢাকা পোস্টকে বলেন, আমরা জানতে পেরেছি চিকিৎসাধীন অবস্থায় শিলা মারা গেছেন। গত ২ ডিসেম্বর নিহতের ভাই বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা (মামলা নং-৯) দায়ের করেন। ঘটনার পর থেকে সাগর পলাতক রয়েছে। আমরা তাকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি। শিলা চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় মামলাটি হত্যা মামলা হিসেবে রূপান্তরিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App