×

খেলা

আর্জেন্টিনার জয়ে সাকিব মাশরাফির উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২২, ১২:৪৭ পিএম

আর্জেন্টিনার জয়ে সাকিব মাশরাফির উদযাপন

ছবি: সংগৃহীত

কাতারে উত্তেজনায় ঠাসা ফাইনাল ম্যাচ উপহার দিয়েছে আর্জেন্টিনা-ফ্রান্স। তবে শেষ হাসি হেসেছেন লিওনেল মেসি-ডি মারিয়ারা। আর্জেন্টাইনদের ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটেছে কাতারে। স্নায়ু যুদ্ধের পরীক্ষা শেষে শিরোপা জেতার উল্লাস আর উচ্ছ্বাসও ছিল বাড়তি। সেই উচ্ছ্বাস মেসি-ডি মারিয়াদের সঙ্গে ছুঁয়ে গেছে বিশ্বব্যাপী আর্জেন্টিনার কোটি কোটি ভক্ত-সমর্থকদেরও। সেই তালিকায় আছেন সাধারণ সমর্থক থেকে তারকা সমর্থকরাও। আর্জেন্টিনার জয়ে উল্লাসে মাতেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা।

তাদের দুজনের উদযাপন ছিল চোখে পড়ার মতো। মেসিদের জয় উদযাপন করতে গিয়ে দিগভোলা হয়ে ড্রাম বাজিয়েছেন মাশরাফি। আর জার্সি পরে রাস্তায় নেমেছেন সাকিব। নিজের অফিসিয়াল ফেসবুকে এক ভিডিওতে পোস্ট করেন মাশরাফি। সেখানে দেখা যায়, তিনি খোলা রাস্তায় মাথায় রুমাল বেঁধে দুই সন্তানকে সঙ্গে নিয়ে ড্রাম বাজিয়ে উৎসব করছেন। আর আশপাশে সবাই আর্জেন্টিনার জার্সি পরে তালে তালে মেসি মেসি বলে চিৎকার করে উল্লাস করছেন।

এদিকে আর্জেন্টিনার সবশেষ বিশ্বকাপ জয়ের সময় জন্ম হয়েছিল ক্রিকেটার মাশরাফির। তার বয়স এখন ৩৬ বছর। তবে সাবেক মাশরাফি দিয়েগো ম্যারাডোনার বিশ্বকাপ জয়ের ম্যাচ দেখতে পারেননি। কারণ তখন তার বয়স ছিল মাত্র ৩ বছর। কিন্তু পরে ম্যারাডোনাকে ভালোবেসে আর্জেন্টিনাকে সমর্থন শুরু তার। আর এখন ছিলেন মেসির হাতে বিশ্বকাপের ট্রফি দেখার অপেক্ষায়। সেই স্বপ্ন পূরণ হবে কিনা সেটা নিয়ে শঙ্কায় থাকলেও অবশেষে হলো স্বপ্নপূরণ।

এর ফলে ম্যারাডোনা ও মেসির ভক্ত মাশরাফির ২৮ বছরের অপেক্ষার পালা অবশেষে ফুরালো। তাইতো তার উল্লাস ছিল বাঁধভাঙা। আর্জেন্টিনার জয়ের পর মাশরাফি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেন, বোঝার পরে আমার ২৮ বছরের অপেক্ষা। শেষমেশ উদযাপনটা বাচ্চাদের সঙ্গেই করতে পারলাম। অভিনন্দন আর্জেন্টিনা। আল্লাহ যদি বাঁচিয়ে রাখেন ইনশাল্লাহ কোনো একদিন বাংলাদেশের জন্য এমন উদযাপন করতে চাই।

এছাড়া মেসিদের বিশ্বকাপ জয়ের আনন্দ ছুঁয়ে গেছে সাকিবকেও। তাই গাড়ি নিয়ে রাস্তায় বেরিয়ে আর্জেন্টাইন সমর্থকদের সঙ্গে জয় উদযাপন করেন তিনি। সাকিব গাড়ির স্টিয়ারিংয়ে বসেই জার্সি ঝাকিয়ে উল্লাস প্রকাশ করেন।

এর আগে আবুধাবি টি-টেন লিগের ফাঁকে এবারের বিশ্বকাপে মেসিদের খেলা মাঠে বসে দেখেছিলেন সাকিব।

এদিকে সব বাধা উপেক্ষা করে অবশেষে নিজের ৩৫তম বছর বয়সে এসে সর্বকালের সব রেকর্ড তছনছ করে দিয়ে বিশ্বকাপটা জিতলেন মেসি। সোনালি এই ট্রফিটা তো সবার চেয়ে মেসির হাতেই মানায় বেশি। এবার সৌদি আরবের বিপক্ষে হেরে পরের প্রতিটি ম্যাচকেই ফাইনাল হিসেবে নিয়েছিলেন স্ক্যালোনির শিষ্যরা। বিশ্বকাপ মিশনে আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচ ২-১ গোলে হারে। যা ছিল এবারের বিশ্বকাপের প্রথম অঘটন। তবে ওই ম্যাচের পর সৌদি আরবের কোচ হার্ভে রেনার্ড বলেছিলেন, এই আর্জেন্টিনাই বিশ্বকাপ জিতবে। তার কথাই যেন শেষ পর্যন্ত সত্যি হলো। ঘুরে দাঁড়ানোর মূলমন্ত্রে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। মূলত এই ম্যাচ দিয়েই জয়রথ শুরু হয় তাদের। যার সফল পরিসমাপ্তি হয় ২০১৮ সালের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App