×

জাতীয়

সব ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ ফাইন্যান্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২২, ০৯:২৫ পিএম

সব ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ ফাইন্যান্স

ছবি: ভোরের কাগজ

করপোরেট সুশাসন, আর্থিক প্রতিবেদন প্রকাশ এবং ইন্টিগ্রেটেড রিপোর্টিং-এ সাউথ এশিয়ান ফেডারেশন অফ অ্যাকাউন্ট্যান্টসে (সাফা) এবার চ্যাম্পিয়ন পুরস্কার জিতেছে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড। আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে বাংলাদেশ ফাইন্যান্স প্রথম। এমনকি সব ক্যাটাগরি মিলিয়েও সেরা হয়েছে প্রতিষ্ঠানটি।

দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড একাউন্ট্যান্টস অফ নেপাল সাফা বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২১ এর আয়োজন করে। নেপালের মহা-হিসাব নিরীক্ষক তাঙ্কা মনি শর্মা দঙ্গলের কাছ থেকে পুরস্কার নেন বাংলাদেশ ফাইন্যান্সের স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান মো. রোকনুজ্জামান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাফার সভাপতি এইচ এম হ্যানায়েকে বান্দারা, সহ-সভাপতি নিহার এন জাম্বুসারিয়াসহ সার্কের বিভিন্ন পর্যায়ের হিসাবরক্ষক পরিষদের কাউন্সিলর সদস্যরা।

রোববার বিকেলে নেপালের রাজধানী কাঠমান্ডুর একটি হোটেলে সেরার স্বীকৃতি তুলে দিতে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ বলেন, ‘টানা দুই বছর আইসিএবি, সাফা এবং আইসিএসবি অ্যাওয়ার্ডের পর এবারও সাফাতে প্রথম হওয়া সত্যিই আনন্দের। সর্বোপরি সব ক্যাটাগরি মিলিয়ে চ্যাম্পিয়ন হওয়াটা বাংলাদেশ ফাইন্যান্সকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।’

এই অর্জনে দেশসেরা আর্থিক প্রতিষ্ঠানের লক্ষ্যে এগিয়ে যাওয়ার জন্য যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল সেই পথে যাত্রা শুরু হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ ফাইন্যান্সের চেয়ারম্যান মানোয়ার হোসেন আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় বলেন, ‘বাংলাদেশ ফাইন্যান্স সব সময় স্টেক হোল্ডারদের স্বার্থ পরিপালনের জন্য সর্বদাই সচেষ্ট এবং এই অ্যাওয়ার্ডের মাধ্যমে প্রতিষ্ঠানের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসনেরই প্রতিফলন ঘটেছে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App