×

সারাদেশ

বোয়ালমারীতে গাঁজা-ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২২, ১২:১৬ পিএম

বোয়ালমারীতে গাঁজা-ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ৩

গ্রেপ্তারকৃত ৩ মাদক ব্যবসায়ী। ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) কর্মকর্তারা পৃথক তিনটি অভিযান চালিয়ে দুই কেজি গাঁজা ও ৮০ পিস ইয়াবাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় বোয়ালমারী থানায় পৃথক তিনটি মামলা হয়েছে।

রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরে গ্রেপ্তারকৃতদের ফরিদপুরের আদালতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ফরিদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) বিভাগীয় উপপরিদর্শক (এসআই) সেরাজুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. জিল্লুর রহমান, খ সার্কেলের উপপরিদর্শক (এসআই) রাজা মিয়ার নেতৃত্বে একটি দল শনিবার দুপুরে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলাতে অভিযান পরিচালনা করেন। গোপন সংবাদের ভিত্তিতে মাদকের বিরুদ্ধে এ অভিযান পরিচালনা করা হয়। দুপুর আড়াইটার দিকে পৌরসভার ২ নং ওয়ার্ডের দক্ষিণ কামারগ্রামের আব্দুল গফফার শেখের ছেলে মো. উজ্জ্বল শেখকে (৩৫) নিজ বাড়ি থেকে ৫০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে। এ ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) খ সার্কেলের উপপরিদর্শক (এসআই) রাজা মিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬ (১) সারণির ১০ (ক) ধারায় ওই রাতেই মামলা দায়ের করেছেন।

একই দিন পৃথক ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওই টিম একই এলাকার আব্দুল গফফার শেখের ছেলে মোরাদ শেখকে (৬০) বাড়ির সামনে থেকে এক কেজি গাঁজাসহ গ্রেপ্তার করেছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের খ সার্কেলের সহকারী উপপরিচালক (এএসআই) মো. জিল্লুর রহমান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬ (১) সারণির ১৯ (ক) ধারায় রাতেই মামলা দায়ের করেছেন।

পৃথক আরেকটি ঘটনায় বিকেল সোয়া পাঁচটার দিকে একই টিম বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের জালিয়াডাঙ্গা গ্রামের জাফর শেখের ছেলে সোহেল শেখকে (২৩) এক কেজি গাঁজাসহ গ্রেপ্তার করেছে। এ সময় গ্রেপ্তারকৃত সোহেল শেখের পাশে তার ভাই মো. আনোয়ার শেখের (৩৬) কক্ষ থেকে একটি স্টিলের বাক্সের ভেতর থেকে ৩০ পিস ইয়াবা উদ্ধার করে। আনোয়ার শেখ এ সময় ঘরে ছিলেন না। এ ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক (ক সার্কেল) সেরাজুল ইসলাম বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ১৯ (ক), ১০ (ক) ও ৪১ ধারায় ওই রাতেই মামলা করেছেন। গ্রেফতারকৃতদের রবিবার দুপুরে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ক সার্কেলের উপপরিদর্শক (এসআই) সেরাজুল ইসলাম বলেন, পৃথক তিনটি অভিযানে তিনজন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। দুই কেজি গাঁজা ও ৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় বোয়ালমারী থানায় তিনটি মামলা দায়ের এবং আদালতে পাঠানো করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App