×

সারাদেশ

বিজয় দিবসে হিন্দি গানে নাচলেন ইউপি সদস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২২, ০৭:৫০ পিএম

বিজয় দিবসে হিন্দি গানে নাচলেন ইউপি সদস্য

ইউপি সদস্য আবু তালেব। ছবি : সংগৃহীত

রাজবাড়ী বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আবু তালেবকে বিজয় দিবসের অনুষ্ঠানে হিন্দি গানের সঙ্গে নাচতে দেখা গেছে। সম্প্রতি মোবাইলে ধারণ করা এক মিনিট ৪৮ সেকেন্ডের এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে বিভিন্ন স্তরের মানুষের মাঝে সৃষ্টি হয়েছে আলোচনা-সমালোচনার ঝড়।

শুক্রবার (১৬ ডিসেম্বর) উপজেলার নবাবপুর ইউনিয়ন পরিষদ চত্বরে বিজয় দিবস পালন ও কম্বল বিতরণ অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে হিন্দি গানের সঙ্গে নাচতে শুরু করেন তিনি।

স্থানীয়রা জানান, নবাবপুব ইউনিয়ন পরিষদ মহান বিজয় দিবসের দিনে নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির এক পর্যায়ে শুরু হয় সাংস্কৃতিক পর্ব। ওই অনুষ্ঠানে হিন্দি গানের তালে এক নারীর সঙ্গে মঞ্চে উঠে নাচেন আবু তালেব। তিনি এর আগেও অনুষ্ঠানে এ ধরনের নৃত্য পরিবেশন করেছেন। জনপ্রতিনিধিদের কাছে মানুষ এ ধরনের কাজ পছন্দ করে না।

ইউপি সদস্য আবু তালেব জানান, অনুষ্ঠানের সময় চেয়ারম্যান, মেম্বার, দলীয় নেতাকর্মীসহ অনেকে উপস্থিত ছিলেন। গতবার তিনি একজনের সঙ্গে নৃত্য করায় এবার সবার অনুরোধে তিনি স্টেজে উঠে নৃত্য করেন। তবে পরবর্তীতে তিনি বিষয়টি ভেবে লজ্জা পেয়েছেন। ভবিষৎতে আর এমন করবেন না বলেও দুঃখ প্রকাশ করেন।

এ বিষয়ে নবাবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজ ইকবাল জানান, ১৬ ডিসেম্বরের অনুষ্ঠানে হিন্দিগান বাজিয়ে নৃত্যের বিষয়টি তিনি জানেন না। তবে এটা যদি হয়ে থাকে, তাহলে তারা ঠিক করেননি।

নবাবপুর ইউপি চেয়ারম্যান বাদশা আলমগীর বলেন, অনুষ্ঠানে দেশের গান বাজানো হয়েছে। ওই সময় উপস্থিত পাবলিকের অনুরোধে ওই মেম্বার স্টেজে উঠে একটি গানের সঙ্গে নৃত্য করেছে। সে একজন সংস্কৃতি মনা মানুষ। তবে সেটা অশ্লীল কোনো নৃত্য না। মাত্র কয়েক মিনিট গানটি বাজার পর বন্ধ করে দেয়া হয়। আর মেম্বারের সঙ্গে যে মেয়েটি নৃত্য করেছে, সে বিকাশ শিল্প গোষ্ঠির।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App