×

সারাদেশ

বাংলাদেশে দূতাবাস চালুর আগ্রহ দেখিয়েছে আর্জেন্টিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২২, ০৯:০৫ পিএম

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে দূতাবাস চালুর আগ্রহ দেখিয়েছে আর্জেন্টিনা। আশা করছি, ভবিষ্যতে আমাদের দেশে আর্জেন্টিনার দূতাবাস হবে। রবিবার (১৮ ডিসেম্বর) বিকেলে সিলেট নগরের কুমারপাড়া এলাকায় আর্ট অ্যান্ড অটিস্টিক স্কুলে আয়োজিত বিশেষ শিশুদের আঁকা চিত্রপ্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

আব্দুল মোমেন বলেন, আমরা যে ধরনের চিন্তা করি, আর্জেন্টিনার চিন্তাভাবনাও সে ধরনের। আর্জেন্টিনা বেশ বড় দেশ। দূতাবাস স্থাপন করা হলে তাদের সঙ্গে ব্যবসা-বাণিজ্যের অনেক সুযোগ আসবে। এ জন্য কিছু আনুষঙ্গিক কাজ আছে, যেগুলো করতে হবে।

তিনি বলেন, আমাদের দেশের প্রতিভাবান ফুটবলারদের আর্জেন্টিনায় প্রশিক্ষণ দেয়া হচ্ছে। শুধু আর্জেন্টিনায় নয়, ব্রাজিলসহ কিছু দেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

অনুষ্ঠানের আগে আব্দুল মোমেন বিদ্যালয়ের বিশেষ শিশুদের আঁকা চিত্রপ্রদর্শনী ঘুরে দেখেন। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, জেলা প্রশাসক মো. মজিবর রহমাসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App