×

সারাদেশ

পাটুরিয়া-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২২, ০৯:০৪ এএম

পাটুরিয়া-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও শরীয়তপুর-চাঁদপুরে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ছবি: সংগৃহীত

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া ও শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

রবিবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ছয়টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

ফেরি চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো.সালাউদ্দিন। তিনি বলেন, শনিবার রাত থেকে নদীপথে কুয়াশা বাড়তে থাকে। তবে ভোরের দিকে কুয়াশা ঘন হতে শুরু করে। এতে নদী পথের মার্কিং আলো অস্পষ্ট হয়ে যায়। এছাড়া কুয়াশায় ফেরির দিকনির্দেশক বাতি দিয়েও দূরের পথ দেখা যাচ্ছিল না। ফলে ফেরির মাস্টারদের সামনের পথ দেখতে সমস্যা হচ্ছিল। দুর্ঘটনা এড়াতে সকাল সাড়ে ছয়টা থেকে উভয় ঘাট থেকে কোনো ফেরি ছাড়েনি। কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে।

এদিকে, ঘন কুয়াশার কারণে শরীয়তপুর-চাঁদপুর রুটেও ফেরি চলাচল বন্ধ রয়েছে। রাত তিনটা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি নরসিংহপুর ঘাটের ম্যানেজার ফয়সাল আলম চৌধুরী। তিনি বলেন, নদীতে কুয়াশার ঘনত্ব বেশি। এতে ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। তাই শরীয়তপুর-চাঁদপুর রুটের ফেরি চলাচল বন্ধ রয়েছে। কুয়াশা কমলে আবার ফেরি চলাচল স্বাভাবিক হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App