×

জাতীয়

সরকার গণদুশমনে পরিণত হয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ০৬:১৮ পিএম

জনগণ বর্তমান সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। এ সরকার গণদুশমনে পরিণত হয়েছে। তাই দেশের জনগণ সিদ্ধান্ত নিয়েছে, এ সরকারকে যত দ্রুত সম্ভব বিদায় করবে। এ সরকার ক্ষমতায় থাকলে মহাসর্বনাশ হবে।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। মহান বিজয় দিবস উপলক্ষে মহান বিজয় দিবস ও বর্তমান প্রেক্ষাপট শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

বাংলাদেশের জনগণ এ সরকারকে বিদায় দিতে প্রস্তুত উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, এটা বিএনপির গণসমাবেশের মধ্যদিয়ে প্রমাণিত হয়েছে। ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যে বর্বরতা ঘটিয়েছে এমন ঘটনা পাকিস্তানের হানাদার বাহিনীও ঘটায়নি। এমনকি মুক্তিযুদ্ধের সময়ও এ ধরনের ক্র্যাকডাউন আমাদের বাহিনী কোথাও করেছে কি না জানি না। এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যা ইচ্ছা তাই করছে।

তিনি বলেন, আমেরিকার রাষ্ট্রদূত গুম হওয়া একটি পরিবারের খোঁজ-খবর নিতে গিয়েছেন। সেখানে সরকারের পেটুয়া বাহিনী তাকে অপমান করেছে। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এগুলো সরকার কীভাবে লুকিয়ে রাখবে। বিশ্বসভায় সরকার এখন একঘরে হয়ে গেছে।

শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার সব সত্য ইতিহাসকে বিকৃত করছে দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ নির্যাতন-নিপীড়ন ও ষড়যন্ত্রে মেতে উঠেছে। জনগণ সর্বশক্তি নিয়ে তাদের এই ষড়যন্ত্র মোকাবিলা করে এই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করবে। তাই পেশাজীবী-জনতাকে সোচ্চার হতে হবে। ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে একজোট হয়ে লড়াইয়ে নামতে হবে।

বিএসপিপির আহ্বায়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক ড. তাজমেরী এসএ ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম এ কুদ্দুস, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App