×

জাতীয়

রাজধানীতে ৩১ ছিনতাইকারী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ১০:৫৩ এএম

রাজধানীতে ৩১ ছিনতাইকারী গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

রাজধানীতে অভিযান চালিয়ে ৩১ জন সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত ২৪ ঘণ্টায় মতিঝিল, শাহবাগ, সবুজবাগ, পল্টন, যাত্রাবাড়ী ও বংশাল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গতকাল শুক্রবার সকালে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

সিও মহিউদ্দিন বলেন, গত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. রুবেল, সোহাগ, মো. মানিক, মো. সাইফুল ইসলাম, সুমন মিয়া, রাজু বিশ্বাস, দুলাল চন্দ্র শিল, মো. আসাদুল্লাহ, মো. শাহাদাৎ হোসেন, পান্না, মেহেদি হাসান, মো. শাকিল, মো. আসাদুল ওরফে বিটকেল, মো. রনি তালুকদার, মো. হাফিজুল ইসলাম, মো. রাসেল, মো. হৃদয় নিরব, মো. শেখ মিলন, মো. রফিকুল ইসলাম, মো. জুয়েল হাওলাদার, মো. মুন্না, মো. মাসুদ ওরফে খোরশেদ আলম, মো. ফাহিম, আ. কাদের, মো. আশরাফ আলী, মো. মিলন, মো. রিয়াজ, গৌতম অধিকারী, মো. জুয়েল হোসেন, মো. জাবেদ ও মো. রবিউল ইসলাম। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৩টি এন্টিকাটার, ১৪টি ব্লেড, ২টি ছুরি, ৪টি সুইচ গিয়ার, ১টি ক্ষুর, ১টি কাঁচি, ৬টি ব্যাটারি, ৩৭টি মোবাইল ফোন ও ২৭ হাজার ৭৩ টাকা জব্দ করা হয়।

তিনি আরো জানান, আসামিরা রাজধানীর বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন এলাকায় ছিনতাইয়ের উদ্দেশে ঘোরাফেরা করে থাকে। যাত্রীদের টার্গেট করে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব কেড়ে নেয়। এছাড়া সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলিগলিতে ওত পেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজিচালিত অটোরিকশা যাত্রীদের ধারাল অস্ত্র দেখিয়ে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। তাদের ছিনতাই কাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের আঘাত করতে দ্বিধা বোধ করে না। তাই সংঘবদ্ধ বেপরোয়া এমন ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে র‌্যাবের সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে। আটক ৩১ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App