×

দুর্ঘটনা

ময়মনসিংহে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ০৯:৫৯ এএম

ময়মনসিংহে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

ময়মনসিংহে একটি মেইল ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এতে চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া ময়মনসিংহ-ভৈরব, ময়মনসিংহ-গৌরীপুর, ময়মনসিংহ-মোহনগঞ্জ-জারিয়াগামী ট্রেন চলাচলও বন্ধ রয়েছে। শনিবার (১৭ ডিসেম্বর) সকাল ৮টার দিকে ময়মনসিংহের পলাশপুরের কেওয়াটখালী এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ লোকোসেডের ইনচার্জ আবদুর রহিম জানান, ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী ‘ময়মনসিংহ এক্সপ্রেস’ ট্রেন ময়মনসিংহ স্টেশন থেকে ছেড়ে কেওয়াটখালী এলাকায় পৌঁছালে একটি বগি লাইনচ্যুত হয়। লাইন মেরামত শেষে ট্রেনটি উদ্ধার করা হবে।

ময়মনসিংহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপ পরিদর্শক মেহেদী হাসান জানান, সকাল ৯টার পর ময়মনসিংহ জংশন থেকে চট্টগ্রামগামী নাসিরাবাদ ৩৮ ডাউন ট্রেন শম্ভুগঞ্জ এলাকায় গেলে একটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এরপর থেকে ময়মনসিংহ ভৈরব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন আহমেদ জানান, এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এছাড়া উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। কিছুক্ষণের মধ্যেই উদ্ধার কাজ শেষ হবে। ময়মনসিংহের রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নারায়ণ প্রসাদ সরকার বলেন, ছয় দিনের ব্যবধানে একই ট্রেনের একই বগির চারটি চাকা কাছাকাছি স্থানে লাইনচ্যুত হয়ে পড়েছে। ট্রেনটির বগিরই সমস্যা বলে ধারণা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App