×

খেলা

বাংলাদেশের প্রয়োজন ২৪১ রান, ভারতের ৪ উইকেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ০৪:৫৫ পিএম

বাংলাদেশের প্রয়োজন ২৪১ রান, ভারতের ৪ উইকেট

চট্রগ্রাম টেস্টে ৬ উইকেটে ২৭২ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছে টাইগাররা। সাকিব ৪০ এবং মিরাজ নয় রান নিয়ে ব্যাটিংয়ে আছেন। জিততে হলে বাংলাদেশকে করতে হবে আরও ২৪১ রান। সাকিব আল হাসান আর মেহেদি মিরাজ চট্টগ্রাম টেস্টে লড়াই টিকিয়ে রেখেছেন এখনো।

নাজমুল হোসেন শান্তর সঙ্গে জাকির হাসানের ওপেনিং জুটিটা দারুণ ছিলো। ৪৬ ওভারে ১২৪ রানের জুটি গড়ে ফেরেন শান্ত। দারুণ খেলতে থাকা এই বাঁহাতি ১৫৬ বলে ৬৭ রান করে উমেশ যাদবের বলে আউট হন।

শান্ত আউট হওয়ার সাত রানের মাথায় আরও একটি উইকেট হারায় বাংলাদেশ। প্রথম ইনিংসের মতোই বোল্ড হয়েছেন ইয়াসির আলী রাব্বি (৫)। এবার তার উইকেট ভেঙেছেন অক্ষর প্যাটেল। কুলদ্বীপ যাদবের বলে সহজ ক্যাচ দিয়ে ফিরলেন লিটন (১৯)।

অভিষেক টেস্টে দারুণ এক ইনিংস খেললেন জাকির হাসান। ছুঁলেন তিন অংকের ম্যাজিক ফিগারও। কিন্তু সেঞ্চুরির পর কাঁটায় কাঁটায় ১০০ রানেই থামতে হলো তাকে। মাইলফলক ছোঁয়া হয়ে গেছে বলে তেড়েফুরে মারতে গিয়েছিলেন, তেমনও নয়।

ভালো বলেই আউট হয়েছেন জাকির হাসান। রবিচন্দ্রন অশ্বিনের এক ঘূর্ণি ডেলিভারি ডিফেন্ড করতে গিয়ে তার ব্যাটে লেগে যায়। স্লিপে নিচু এক ক্যাচ নেন বিরাট কোহলি। ২২৪ বলে ১৩ বাউন্ডারি আর ১ ছক্কায় গড়া জাকিরের ১০০ রানের চোখ ধাঁধানো ইনিংসটার সমাপ্তি তাতেই।

এরপর অক্ষর প্যাটেল ইনিংসের ৮৮তম ওভারে পাঁচ বলের ব্যবধানে ফিরিয়েছেন মুশফিকুর রহিম (২৩) আর নুরুল হাসান সোহানকে (৩)। মুশফিক হয়েছেন বোল্ড, সোহান স্টাম্পিং।

সেখান থেকে সাকিব আল হাসান আর মেহেদি হাসান মিরাজের লড়াই। বাংলাদেশের যে ক্ষীণ আশা বাকি, সেটি তাদের ব্যাটেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App