×

জাতীয়

ডিবি-র‍্যাবের তথ্যে সন্তুষ্ট বুয়েট শিক্ষার্থীরা, কর্মসূচি স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ০৯:২৯ পিএম

ডিবি-র‍্যাবের তথ্যে সন্তুষ্ট বুয়েট শিক্ষার্থীরা, কর্মসূচি স্থগিত

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে বুয়েট শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত

ফারদিন নূর পরশের মৃত্যু নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ও র‌্যাবের দেখানো তথ্যপ্রমাণে বুয়েট শিক্ষার্থীরা সন্তুষ্ট হওয়ায় এই হত্যা মামলা নিয়ে আপাতত কোনো কর্মসূচি দিচ্ছেন না তারা।

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় ফরাদিনের মৃত্যু নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) তদন্তকারী কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন বুয়েট শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আমরা র‍্যাব ও ডিবির সঙ্গে সাক্ষাত্কারের সময় মূলত পাঁচটি বিষয়ে প্রশ্ন তুলি। তাদের দেখানো তথ্য প্রমাণের মধ্যে আমাদের করা প্রশ্নগুলোর মোটামুটি সন্তোষজনক উত্তর পেয়েছি। তাদের তদন্তে বা তথ্যে তারা যা দেখিয়েছেন এতে আর সন্দেহ করার মতো তথ্য আমাদের কাছে আর নেই।

এ বিষয়ে তাদের আর কোনো কর্মসূচি নেই জানিয়ে শিক্ষার্থীরা বলেন, এখন ফারদিনের পরিবার যদি যৌক্তিক কোনো কিছু দাবি করেন আমরা তাদের পাশে দাঁড়াব। তবে আমাদের কাছে এই বিষয়ে আর কোনো সন্দেহ বা প্রশ্ন করার মতো কোনো এলিমেন্ট নেই। ভবিষ্যতে যদি নতুন করে কোনো তথ্য আসে তখন বিষয়টা নিয়ে আবার কথা বলব।

গত ১৪ ডিসেম্বর র‍্যাব ও ডিবি ফারদিনের মৃত্যু নিয়ে দাবি করে, ফারদিনকে হত্যা করা হয়নি। তিনি ডেমরার সুলতানা কামাল সেতু থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন। র‍্যাব ও ডিবির তরফ থেকে এসব কথা জানানোর পর বৃহস্পতিবার সকালে বুয়েট শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ ডেকেছিলেন তার সহপাঠী শিক্ষার্থী।

এরপর ডিবি কর্মকর্তাদের আহ্বানে তারা আত্মহত্যার প্রমাণের জন্য মিন্টো রোডে ডিবি কার্যালয়ে যান। ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে তাদের প্রায় তিন ঘণ্টা আলোচনার পর শুক্রবার বিকেলে বুয়েটের ২০ জন শিক্ষার্থীর একটি দল উত্তরা র‍্যাব সদর দপ্তরে যান। সেখানে তারা ফারদিনের মৃত্যুর ঘটনার তদন্তকারী কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। পরে শিক্ষার্থীরা জানান, ফারদিনের মৃত্যুর পেছনে যেসব কারণ এবং তথ্য-প্রমাণ র্যাব তদন্ত করে পেয়েছে, সেগুলো বিস্তারিত তাদের কাছে উপস্থাপন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App