×

সাহিত্য

ক্যানভাসে শত শিল্পীর বিজয় উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ০৯:১১ পিএম

ক্যানভাসে শত শিল্পীর বিজয় উদযাপন

ছবি: ভোরের কাগজ

মহান বিজয় দিবসে ‘শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র স্থায়ী ক্যাম্পাসে একত্রিত হয়েছিলেন দেশের প্রখ্যাত শতাধিক চিত্রশিল্পী। তারা বর্ণিল আর্ট ক্যাম্প ও শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার মধ্য দিয়ে উদযাপন করলেন মহান বিজয়ের ৫১তম বছর।

উত্তরায় নিজেদের স্থায়ী ক্যাম্পাসে বিজয় দিবসে দিনব্যাপী বর্ণাঢ্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রখ্যাত শিল্পী রফিকুন নবী, হাশেম খান, শিশির ভট্টাচার্য ও নিসার হোসেনসহ শতাধিক গুণী শিল্পীবৃন্দ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহার। এ সময় শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. আহসানুল কবির ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মাসুদ আল নূরসহ বিশ্ববিদ্যালয়ের ডিন, ফ্যাকাল্টি, অভিভাবকবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনায় অংশ নেন অতিথিরা। এরপর ‘শান্ত-মারিয়াম একাডেমী অব ক্রিয়েটিভ টেকনোলজি’র শিশু-কিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ, কালচারাল ফোরাম ও শান্ত-মারিয়াম একাডেমীর শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সঙ্গীত ও নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App