×

জাতীয়

৯ দিনের বিশেষ অভিযানে গ্রেপ্তার ৮২৫৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ এএম

৯ দিনের বিশেষ অভিযানে গ্রেপ্তার ৮২৫৯

ছবি: গত ৯ ডিসেম্বর রাজধানীর যাত্রাবাড়ীতে পুলিশের চেকপোস্ট। ছবি: ভোরের কাগজ

সারা দেশে পুলিশের বিশেষ অভিযানে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৯৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে অভিযানের ৯ দিনে সারা দেশে মোট ৮ হাজার ২৫৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহান বিজয় দিবস, খ্রিষ্টানদের বড়দিন ও খ্রিষ্টীয় বর্ষবরণ উদ্‌যাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে এবং ঢাকায় দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে পুলিশ এ বিশেষ অভিযান চালায়।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, ২ থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত এবং ১০, ১১, ১৪ ও ১৫ ডিসেম্বর—এই ৯ দিনে পুলিশ সারা দেশে অভিযান চালিয়ে ৮ হাজার ২৫৯ জনকে গ্রেপ্তার করে। বিশেষ অভিযানের শেষ দিন গত বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত পুলিশ সারা দেশ থেকে ১ হাজার ৬৯৮ জনকে গ্রেপ্তার করেছে। তবে বাকি ছয়দিনের তথ্য দেয়নি পুলিশ সদর দপ্তর।

এর মধ্যে গ্রেপ্তার ৪৬৮ জনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে দেশের বিভিন্ন থানায় ৩৯৮টি মামলা করা হয়েছে। এ ছাড়া পরোয়ানায় ১ হাজার ২২৭ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে তিনজন তালিকাভুক্ত সন্ত্রাসীও রয়েছে।

অভিযানে ছয়টি বোমাসদৃশ বস্তু, দুটি পরিত্যক্ত বন্দুক, দুটি পরিত্যক্ত শুটারগান, একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া ৩২ হাজার ৪১৭টি ইয়াবা বড়ি, ৩১২ বোতল ফেনসিডিল, ৩১১ কেজি গাঁজা ও ৩৫৮ গ্রাম হেরোইন উদ্ধার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App