×

খেলা

৫১৩ রানের টার্গেটে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২, ০৪:২৪ পিএম

৫১৩ রানের টার্গেটে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ব্যাটিং ব্যর্থতায় চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে অলআউট হয় বাংলাদেশ। ২৫৪ রানে এগিয়ে থেকে টাইগারদের ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে নামে ভারত। দ্বিতীয় ইনিংসে শুভমান গিল এবং চেতেশ্বর পূজারার সেঞ্চুরিতে বাংলাদেশের বড় টার্গেট দাঁড় করিয়েছে সফরকারীরা।

২ উইকেটে ২৫৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। দুই ইনিংস মিলিয়ে ভারতের লিড দাঁড়ায় ৫১২ রানের। ফলে জয়ের জন্য বাংলাদেশের টার্গেট ৫১৩ রান।

আজ শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে উড়ন্ত সূচনা করেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল এবং শিভমান গিল। উইকেটে থিতু হওয়া ভারতীয় অধিনায়ককে ২৩ রানে সাজঘরে ফিরিয়ে ভারতের ৭০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন খালেদ আহমেদ।

রাহুলের বিদায়ের পর ৮৪ বলে ক্যারিয়ারের পঞ্চম টেস্ট হাফ সেঞ্চুরি তুলে নেন গিল। চেতেশ্বর পূজারাকে নিয়ে দ্বিতীয় সেশনে ২৪ ওভারে ১০৪ রান যোগ করেন ডানহাতি এই ব্যাটার। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে ১১০ রানে মিরাজের শিকার হন গিল।

এরপর সেঞ্চুরি তুলে নেন প্রথম ইনিংসে ৯০ রান করা পূজারা। ১০২ রানে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটার। ১৯ রান আসে বিরাট কোহলির ব্যাট থেকে।

এর আগে দ্বিতীয় দিনের ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে ব্যাট করতে নামেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন। ব্যক্তিগত ১৭ রানের কুলদীপ যাদবের পঞ্চম শিকার হন এবাদত হোসেন। খালেদ আহমেদকে নিয়ে কিছু সময় পার করার পর অক্ষর প্যাটেলের শিকার হন মিরাজ (২৫)। ফলে ১৫০ রানে অল আউট হয় স্বাগতিকরা। ফলোঅন করার সুযোগ থাকলেও সেই পথে হাঁটেনি ভারত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App