×

আন্তর্জাতিক

বিশ্বকাপ ফাইনাল ঘিরে ফ্রান্সে সতর্কতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২, ০৯:৩৯ পিএম

বিশ্বকাপ ফাইনাল ঘিরে ফ্রান্সে সতর্কতা

ছবি : সংগৃহীত

১৪ হাজার পুলিশ মোতায়েন

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে আগামী ১৮ ডিসেম্বর চলতি আসরের ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। আর সেই ম্যাচকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনার শঙ্কা থাকায় দেশজুড়ে ১৪ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে দেশটির সরকার। খবর এএফপি

রবিবার (১৬ ডিসেম্বর) সকাল থেকে এই পুলিশ সদস্যদের দায়িত্ব শুরু হবে। স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড ডারমানিন শুক্রবার রাজধানী প্যারিসে মন্ত্রণালয়ের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

ফ্রান্সের ফুটবলপ্রেমীদের কাছে বিজয় বা সাফল্য উদযাপনের একটি জনপ্রিয় স্থান প্যারিসের চ্যাম্পস-এলিসিস অ্যাভিনিউ। ১৯৯৮ সালে ফুটবল বিশ্বকাপের আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। সেই সময় থেকেই নিজেদের জাতীয় ফুটবল দলের যে কোনো বিজয় উদযাপনে চ্যাম্পস-এলিসিস অ্যাভিনিউয়ে ফরাসি ফুটবলপ্রেমীদের জড়ো হওয়া প্রায় প্রথায় পরিণত হয়েছে। ২০১৮ সালের বিশ্বকাপ আসরে যখন দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো ফ্রান্স, তা উদযাপনে ফাইনাল ম্যাচের দিন চ্যাম্পস-এলিসিস অ্যাভিনিউয়ে জড়ো হয়েছিলেন ছয় লাখেরও বেশি ফুটবলপ্রেমী।

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মোতায়েন করা এ পুলিশ সদস্যদের মধ্যে দুই হাজার ৭৫০ জন রবিবার ফাইনাল ম্যাচের দিন প্যারিসের সেই অ্যাভিনিউয়ের নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এছাড়া ওইদিন চ্যাম্পস-এলিসিস অ্যাভিনিউয়ে যানবাহন চলাচল বন্ধ রাখা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App