×

জাতীয়

বিজয় দিবসে বিএনপির বর্ণাঢ্য শোভাযাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২, ০৫:৪১ পিএম

বিজয় দিবসে বিএনপির বর্ণাঢ্য শোভাযাত্রা

ছবি: সংগৃহীত

বর্তমান সরকার ক্ষমতায় থাকার জন্য নানা ধরনের ষড়যন্ত্র করছে। এমনকি মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের ইতিহাস পর্যন্ত বিকৃত করছে। শুক্রবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন। শোভাযাত্রাটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিকাল সাড়ে ৩টায় শুরু হয়ে মালিবাগ ও ফকিরাপুল মোড় ঘুরে আবারো কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় আছে উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, আবারো একই কায়দায় ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের মানুষকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করছে। বিএনপি সন্ত্রাস সৃষ্টি করতে চায় সরকারের এমন অভিযোগের জবাব দিয়ে তিনি বলেন, এদেশে সন্ত্রাসের জনক আওয়ামী লীগ। তারা বিভিন্ন কল্পকাহিনী সাজিয়ে বিরোধী দলের উপর দায় চাপায়। জনগণ সরকারের এসব কল্পকাহিনী ও মিথ্যা তথ্যের বিষয়ে সতর্ক আছে উল্লেখ করে তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, সরকার উস্কানি দিচ্ছে, মিথ্যাচার করছে এবং ইতিহাস বিকৃত করছে। সরকারের কোনো উস্কানিতে পা দিবেন না। আমরা শান্তিপূর্ণভাবে এবং গণতান্ত্রিক পদ্ধিতে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের লক্ষ্য অর্জন করব।

বর্তমানে সমাজে অশান্তি বিরাজ করছে উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, এই সরকার দিনের ভোট রাতেই ডাকাতি করে গায়ের জোরে ক্ষমতায় আছে। অথচ মুক্তিযোদ্ধা ও শহীদদের স্বপ্ন দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে, দেশে অর্থনৈতিক সামাজিক সাম্য ও মানবিক মর্যাদা, মানবিক অধিকার এবং দেশে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা হবে। মুক্তিযুদ্ধের ৫১ বছরেও শহীদদের স্বপ্ন পূরণ হয়নি। তিনি বলেন, বিজয়ের দিনে আমরা আশা করি, এদেশ থেকে স্বৈরাচার, ফ্যাসিবাদী সরকারের অবসান হবে। গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দলের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানানোর পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এর আগে, বেলা ১২টা থেকেই ব্যানার, ফেস্টুন, ঘোড়ার গাড়ি, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতা কর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, দলের ভাইসচেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আবদুল আউয়াল মিন্টু, মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, এজেডএম জাহিদ হোসেন, আহমদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম আজাদ ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।

এর আগে, মহান বিজয় দিবস উপলক্ষে সকালে সাভার স্মৃতিসৌধে বিএনপি ও সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বেলা ১১টার দিকে বিএনপি নেতৃবৃন্দ শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেন ও ফাতিহা পাঠ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App