×

বিনোদন

দীঘি বানের জলে ভেসে আসেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২, ০১:১৬ পিএম

দীঘি বানের জলে ভেসে আসেনি

ছবি: সংগৃহীত

দীঘি বানের জলে ভেসে আসেনি

ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার শিশুশিল্পী থেকে নায়িকা বনে যাওয়া প্রার্থনা ফারদিন দীঘিকে ‘আনফিট’ বলে মন্তব্য করায় নির্মাতা রায়হান রাফির বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুমকি দিয়েছেন দীঘির মামা আবু নুসরাত ভিক্টর। তিনি বলেছেন, আপনি বড় ভাই হিসেবে দীঘিকে পরামর্শ দিতে পারেন কিন্তু আপনার অপমান করার কোনো অধিকার নাই। তাই পরবর্তীতে দীঘিকে অপমান করার চেষ্টা করলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে বাধ্য হব। দিঘী বানের জলে ভেসে আসেনি।

নিজের ফেসবুকে দীঘির মামা লিখেছেন- আমার ভাগ্নি দিঘী যেকোনো কারণে মন খারাপ করে কারও নাম উল্লেখ না করে কিছুদিন আগে ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছে। কিন্তু চোরের মন পুলিশ পুলিশ বলে একটা ব্যাপার আছে, তাই পরিচালক রায়হান রাফি সাহেব নিজেই মিডিয়ার সামনে এসে সত্য-মিথ্যা মিশিয়ে কথা বলেছেন।

তিনি আরও লেখেন- আপনি ‘সুড়ঙ্গ’ মুভি নিয়ে দীঘির সঙ্গে দুইদিন মিটিং করেছেন আপনার অফিসে এবং দুইদিন আমি দীঘির সঙ্গে উপস্থিত ছিলাম। আপনাকে মনে করিয়ে দেই দ্বিতীয় দিন আপনি চার ঘণ্টা মিটিং করে গল্প শুনিয়েছেন। আপনার সিনেমায় আপনি কাকে নিবেন কাকে নিবেন না সেটা সম্পুর্ণ আপনার ব্যাক্তিগত ব্যাপার। কিন্ত আপনি আমার ভাগ্নিকে লাইভে এসে মিডিয়ার সামনে অযোগ্য বলতে পারেন না। আমার ভাগ্নি অযোগ্য হলে তিন বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেত না এবং শ্যাম বেনেগালের সঙ্গে কাজ করতে পারত না। আপনি ৫০ বছর কাজ করলেও জাতীয় পুরস্কার পাবেন কিনা সন্দেহ। যাকে দিঘীর পরিবর্তে কাস্ট করেছেন উনি কি দীঘির চেয়ে যোগ্য।

তিনি আরও বলেন, যদি পূজা, বুবলী বা মিমকে নিয়ে কাজ করতেন তাহলে একটা কথা ছিল। যাকে নিয়েছেন তাকে কেনো নিয়েছেন এটা ইন্ডাস্ট্রির সবাই জানে। এটা স্বীকার করার সাহস আপনার নাই বলে আপনি দিঘীকে অযোগ্য বলে- শাক দিয়ে মাছ ঢাকার যে চেষ্টা করছেন এটাও সাধারণ মানুষ বুঝে।

প্রসঙ্গত, সম্প্রতি দীঘির দেয়া স্ট্যাটাস ঘিরে তাকে পরামর্শ দিয়ে রাফি বলেন, তার উচিত টিকটক বাদ দিয়ে অভিনয়ে মনোযোগী হওয়া। ফিটনেসের দিকে মনোযোগী হওয়া। সে শুধু আমার সিনেমা থেকে বাদ পড়েছে এমন না, অন্যরা কেন তাকে সিনেমা থেকে বাদ দিল? নিশ্চয়ই তার ঘাটতি আছে।

তিনি আরও বলেন, একটি চরিত্রের জন্য একাধিকজনের সঙ্গে কথা হতে পারে, চূড়ান্ত কেবল একজনই হবে এবং তার সঙ্গে লিখিত চুক্তি হবে। দীঘির সঙ্গে তো আমার কোনো লিখিত চুক্তি হয়নি। সে কাজ করতে চেয়েছে, অফিসে নিজের ইচ্ছাতেই এসেছে। দীঘি বলেছে আমি তাকে বাদ দিয়েছি, তাকে আমার চরিত্রের জন্য উপযুক্ত মনে হয়নি, ফলে তার সঙ্গে যোগাযোগ করিনি। আমি আলোচনায় এসেছি আমার সিনেমা দিয়ে, ‘পোড়ামন-২’ দিয়ে, ‘পরাণ’ দিয়ে, ‘দামাল’ দিয়ে। দীঘি যেটা করছে আলোচনার জন্যই করছে।

এর আগে সোমবার (১২ ডিসেম্বর) দীঘি একটি পোস্ট করেন। পোস্টে তিনি লেখেন, ‘আমি প্রায়শই অনেক লোকের পোস্ট দেখি সেখানে নতুন কাস্ট নেওয়া হয়। এটা দেখে আমি হাসি। কারণ, অন্যদের সঙ্গে আমার কোনো সমস্যা নেই। যারা ইন্ডাস্ট্রিতে নতুন কাজ পাচ্ছেন এবং সেখানে যাত্রা শুরু করছেন। আমি সেইসব ভুয়া মানুষদের জন্য অনেক ক্লান্ত। যারা আমাকে মিথ্যা আশা দিয়েছে এবং দিন শেষে আমাকে অপমান করেছে। অন্যান্য বিশ্বের ইন্ডাস্ট্রির থেকে আমাদের ইন্ডাস্ট্রির লোকেরা সবচেয়ে বেশি নিষ্ঠুর।’

তিনি আরও বলেন, ‘এতে আমার কোনো অনুশোচনা নেই। কারণ, আমি আমার দক্ষতা এবং আমার পরিবার এবং বন্ধুদের প্রার্থনায় বিশ্বাস করি। যারা আমাকে সত্যিই প্রশংসা করেন, ভালোবাসেন। আমি শুধু আল্লাহকে বিশ্বাস করি। আমার এই লেখার ভিন্ন কোনো উদ্দেশ্য নেই। আমি এসবে ভুক্তভোগী, আর তা সবাই জানে। আমি যে ৩ বছরের বেশি সময় ধরে এই ক্ষোভ নিজের মধ্যে ধরে রেখেছি এটা সবাই জানে। আমি শুধুমাত্র এই ইন্ডাস্ট্রির সিন্ডিকেট খেলার জন্য ক্লান্ত এবং অসুস্থ।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App