×

সারাদেশ

ছাতকে বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস উদযাপিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২, ০৬:৪৮ পিএম

ছাতকে বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস উদযাপিত

সুনামগঞ্জের ছাতকে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ৫১তম মহান বিজয় দিবস উদযাপিত। ছবি : ভোরের কাগজ

ছাতকে বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস উদযাপিত

সুনামগঞ্জের ছাতকে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ৫১তম মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে 'শিখা সতের' স্মৃতিসৌধে পুলিশের আয়োজনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

প্রাতকালে 'শিখা সতের' স্মৃতিসৌধে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সকল নির্যাতিত নারী, বীরমুক্তিযোদ্ধা ও বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলী নিবেদনের প্রথমেই সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক প্রধান অতিথি হিসেবে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরের জামান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার তোতা মিয়া, ছাতক দোয়ারা সার্কেল অফিসার রণজয় চন্দ্র মল্লিক, ছাতক উপজেলা প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী, সহকারি কমিশনার (ভূমি) ইসলাম উদ্দিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আফছর আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, গয়াস আহমদ, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদসহ উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম খুরমা ইউনিয়ন চেয়ারম্যান বেলাল আহমদ প্রমুখ।

পরে শান্তির পায়রা ও রঙিন বেলুন উড়িয়ে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাগণকে সংবর্ধনা প্রদান করা হয়।

পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস, বিএনসিসি, স্কাউট, কাব দলসহ, স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের মনোমুগ্ধকর কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। দুপুরে অনুষ্ঠিত হয় স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে শারীরিক কসরত ও খেলাধুলা।

এতে অন্যানদের মধ্যে শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে উপস্থিত জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, উপজেলা প্রশাসন ও সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, থানা পুলিশ, আনসার বাহিনী, ফায়ার সার্ভিস, বিএনসিসি, স্কাউট, কাব দলসহ, স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী এবং সকল শ্রেণি-পেশার হাজারো মানুষ উপস্থিত ছিলেন।

পরে পৌর শহরের শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে (মন্টুবাবুর মাঠ) জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এতে কুচকাওয়াজ প্রর্দশনীসহ বর্ণাঢ্য আয়োজন করে ছাতক উপজেলা প্রশাসন। এসময় ষ্টেডিয়ামে এক অভূতপূর্ব মনোমুগ্ধকর দৃশ্যের অবতারণা হয়। দিনের সমগ্র অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্ব ছিলেন ইউআরসি ইন্সট্রাকটর মোস্তফা আহসান হাবিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App