×

আন্তর্জাতিক

উপহারে বিস্ফোরণ, হাসপাতালে পোল্যান্ডের পুলিশ চিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২, ০৫:৩৯ পিএম

উপহারে বিস্ফোরণ, হাসপাতালে পোল্যান্ডের পুলিশ চিফ

জারোস্লো সিজিমকিক। ছবি: সংগৃহীত

পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে অবস্থিত পুলিশ হেডকোয়ার্টারে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পুলিশের কমান্ডার ইন চিফ জেনারেল জারোস্লো সিজিমকিক আহত হয়েছেন। জানা গেছে, ইউক্রেনের দেয়া একটি উপহার বিস্ফোরিত হয়ে আহত হয়েছেন সিমশেক।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে। খবর সিএনএনের।

পোল্যান্ডের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, গতকাল সকাল ৭টা ৫০ মিনিটে পুলিশ প্রধানের অফিসের পাশের কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটে। গত ১১-১২ ডিসেম্বর সরকারি সফরে ইউক্রেনে গিয়েছিলেন পুলিশ প্রধান। সেখানে তিনি ইউক্রেনের পুলিশ প্রধান এবং জরুরি সেবা পরিচালনাকারী সংস্থার প্রধানের সঙ্গে বৈঠক করেন। সেখানে তাকে কিছু উপহার দেয়া হয়। সে উপহারেরই একটি বিস্ফোরিত হয়।

এতে আরও বলা হয়েছে, ইউক্রেনের কোনো এক বাহিনীর প্রধানের কাছ থেকে এ উপহারটি গ্রহণ করেছিলেন জারোস্লো সিমশেক। এছাড়া উপহারে কি ছিল এবং কিভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটল, সেটির কারণ জানতে চাওয়া হয়েছে ইউক্রেনের কাছে।

বিস্ফোরণের ব্যাপারে তথ্য জানতে ইউক্রেনের পুলিশ সদর দপ্তরে যোগাযোগ করেছিল সিএনএন। তবে সংবাদমাধ্যমটির কাছে এ নিয়ে কোনো মন্তব্য করেনি সংস্থাটি।

মাত্র দুই সপ্তাহ আগে ইউরোপের বেশ কয়েকটি দেশে ইউক্রেনের দূতাবাসে রক্তে ভেজা ও প্রাণীর চোখসহ বাক্স পাঠিয়েছিল অজ্ঞাতরা। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই পোল্যান্ডের পুলিশ প্রধানের সঙ্গে এমন ঘটনা ঘটল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App