×

খেলা

হঠাৎ রিয়ালে কেন রোনালদো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২২, ০৯:০০ এএম

হঠাৎ রিয়ালে কেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনারদো

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আফ্রিকান দেশ মরক্কোর বিপক্ষে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। এর মধ্যেই বিশ্বকাপ থেকে ফিরে চারদিনের মাথায় সাবেক ক্লাব রিয়ালে মাদ্রিদে দেখা গেল রোনালদোকে। কিন্তু হঠাৎ রিয়ালে কেন সিআরসেভেন? ভক্তদের মস্তিষ্কে অনেকগুলো প্রশ্ন ঘুরে ফিরছে। তবে কী আবারও ফিরছেন পুরনো সেই ক্লাবে?

প্রকৃতপক্ষে বিষয়টি তেমন নয়। একদিকে, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে তার দেশ পর্তুগাল। অন্যদিকে, বিশ্বকাপ শুরুর আগেই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে শেষ হয়েছে তার চুক্তি। আর এই সময়টাতে অনুশীলনের জন্য রিয়াল মাদ্রিদে সশরীরে উপস্থিত হন রোনালদো। খবর স্পোর্টস ব্রিফের।

এই মুহূর্তে রোনালদো কোথায় যাচ্ছেন কিংবা যাবেন সেটা নিয়ে চলছে নানারকম গুঞ্জন। এমন সময় রোনালদো রিয়ালে যাওয়ায় অনেকেই ভেবেছিলেন হয়তো প্রাক্তন ক্লাব আবার যোগ দিচ্ছেন পর্তুগিজ সুপারস্টার। কিন্তু বিষয়টি তা নয়, তার সঙ্গে স্প্যানিশ ক্লাবটির নতুন কোনো চুক্তি হয়নি। মূলত কোথাও যোগ দেয়ার আগে নিজেকে ফিট ও প্রস্তুত করতে অনুশীলন শুরু করেছেন সিআরসেভেন। আর এই অনুশীলনের উদ্দেশ্যে রিয়ালের ভালদেবেবাস ট্রেনিং গ্রাউন্ডে এসেছেন তিনি।

তাকে সেখানে অনুশীলন করার অনুমতি দিয়েছেন রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। অবশ্য দিন-চারেক আগেই তিনি সভাপতির কাছে অনুশীলন করার অনুমতি চেয়েছিলেন। জবাবে পেরেক তাকে বলেছিলেন, ‘অবশ্যই, কেন নয়। এটা তো তোমারই ঘরবাড়ি।’

চার বছর পর রিয়ালে ফিরে তিনি একাকী অনুশীলন করেছেন। এখানেই তিনি কিছুদিন অনুশীলন করবেন।

২০১৮ সালে রিয়াল ছাড়ার আগে ৯ বছর তিনি লস ব্লাঙ্কোসদের হয়ে খেলেছিলেন। রিয়ালের হয়ে দুটি লা লিগার ও চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন তিনি। রিয়ালে থাকতেই পাঁচবার ব্যালন ডি’অর জিতেছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App