×

সারাদেশ

প্রচারণায় সরগরম অলিগলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২২, ০৯:১৯ এএম

প্রচারণায় সরগরম অলিগলি

ছবি: ভোরের কাগজ

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচন নিয়ে সরগরম হয়ে উঠেছে নগরীর অলিগলি। প্রার্থীদের প্রচার-প্রচারণায় উৎসুক মানুষের অংশগ্রহণ চোখে পড়ার মতো। চলছে প্রার্থীদের কথার ফুলঝুড়ি। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী ছাড়াও অন্য প্রার্থীদের প্রচারণা চলছে জোরেশোরে। বুধবার দীর্ঘদিন ধরে সিটি কর্পোরেশন ও সদর আসনে নৌকা মার্কার জনপ্রতিনিধি না থাকায় জনগণ উন্নয়ন থেকে পিছিয়ে পড়েছে। আর তাই এবার রংপুর সিটি নির্বাচনে নৌকায় ভোট দিতে নগরবাসী এক জোট হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া। মহানগর যুবলীগের আয়োজনে নগরীর নবাবগঞ্জ বাজার ও সুপার মার্কেট এলাকায় গণসংযোগে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডালিয়া বলেন, আমি প্রতিদিন পাড়া মহল্লার পাশাপাশি বিভিন্ন বাজার, মার্কেটে গণসংযোগে গিয়ে নৌকার পক্ষে ব্যাপক সাড়া পাচ্ছি। নগরবাসী উন্নয়নের স্বার্থে এবার জোট হয়েছে নৌকার পক্ষে। আমি আশাবাদী ২৭ ডিসেম্বর বিপুল ভোটে নৌকার বিজয় সুনিশ্চিত। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ, মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, হারাগাছ থানা আওয়ামী লীগের সভাপতি রেজাউল ইসলাম রেজাসহ মহানগর যুবলীগের নেতাকর্মী।

এদিকে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুরে শিল্প কারখানা না থাকায় এই অঞ্চলের কৃষিনির্ভর মানুষ কৃষি মৌসুমের ব্যাটারিচালিত অটোরিকশা চালায়। এই মানবিক কারণেই এগুলো বন্ধ করা সম্ভব হয় না।

বুধবার নগরীর মীরগঞ্জ বাজার, মডার্ন মোড়, দর্শনা ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গণসংযোগ শেষে যানজট নিরসনে নেয়া পদক্ষেপের ব্যাপারে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এসব কথা জানান।

মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুর শহরের যোগাযোগ একটি রিং রোডের মধ্যে সীমাবদ্ধ। বিকল্প কোনো রাস্তা না থাকায় নগরীর জাহাজ কোম্পানি মোড় থেকে পাবলিক লাইব্রেরি মোড় পর্যন্ত একটু যানজট লেগে থাকে। তবে লক্ষী সিনেমা হলের পাশ দিয়ে একটি বাইপাস সড়ক নির্মাণের ফলে সে যানজট কমে এসেছে।

তিনি আরও বলেন, নগরীর যতগুলো সমস্যা আছে তা মোটামুটি সমাধান হয়েছে। বাকি সমস্যাগুলো সমাধানে যে পরিকল্পনা নিয়ে কাজ চলছে সেগুলো বাস্তবায়ন হলে আর সমস্যা থাকবে না। রংপুরকে একটি ক্লিন ও সিটি ও তিলোত্তমা নগরী গড়তে তাকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান তিনি। পরে তিনি মনোহরপুর, পার্বতীপুর, মোসলেম উদ্দিন স্কুল মাঠ ও সাতগাড়া এলাকায় নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন।

এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, সহসভাপতি লোকমান হোসেন, জেলা জাপার সদস্য সচিব আব্দুর রাজ্জাক, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির জেলার আহ্বায়ক মাহবুবার রহমান বেলাল, জাতীয় ছাত্রসমাজ মহানগর সভাপতি ইয়াসির আরাফাত আসিফ প্রমুখ।

স্বতন্ত্র মেয়র প্রার্থী মিলনের নির্বাচনী ইশতেহার ঘোষণা : ‘আধুনিক কৃষিভিত্তিক শিল্পনগরী গঠন ও পরিবর্তনের অঙ্গীকারাবদ্ধ’ হয়ে হাতি মার্কা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

বুধবার সকালে নগরীর গুপ্তপাড়ায় প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। নির্বাচনী ইশতেহারে দুর্নীতিমুক্ত ও নাগরিক মর্যাদা সম্পন্ন সিটি কর্পোরেশন বিনির্মাণে আধুনিক, পরিচ্ছন্ন, দৃষ্টিনন্দন, পরিবেশবান্ধব মহানগরী গড়ার অঙ্গীকার করে উন্নয়নের ১৭ দফা প্রতিশ্রুতি তুলে ধরেন লতিফুর রহমান মিলন।

নির্বাচনী ইশতেহারে তিনি নগরীর বিকল্প রাস্তা, ফ্লাইওভার ও ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম নির্মাণ করে যানজটমুক্ত যোগাযোগ ব্যবস্থা এবং ফ্রি ওয়াইফাই জোন তৈরি করে বেকার যুবক-যুবতীদের অনলাইন প্ল্যাটফর্মে আয়ের ব্যবস্থা করার কথা বলেন।

নগরীর বুক চিড়ে প্রবাহিত শ্যামাসুন্দরী খাল, চিকলী বিল, নাচনিয়ার বিল, কুকরুল কেডি ক্যানেলসহ বর্ধিত ওয়ার্ডবেষ্টিত ঘাঘট নদীকে ঘিরে পরিকল্পনা, হাটবাজারগুলোর আধুনিকায়ন, সিনিয়র সিটিজেনদের জন্য অত্যাধুনিক হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান বাড়ানো, দরিদ্র ও মেধাবীদের শিক্ষাবৃত্তি, পাইপলাইনের মাধ্যমে আবাসিক গ্যাসের সংযোগ ও ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠান গড়াসহ স্বাস্থ্যসেবা এবং দরিদ্র ও স্বল্প আয়ের মানুষের জীবনমান পরিবর্তনের জন্য কাজ করাই হবে তার সর্বাধিক অগ্রাধিকার বলে ইশতেহারে উল্লেখ করেন তিনি।

এ সময় তার নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য এসএম আসিফুল ইসলাম, দিলীপ ঘোষ, মুহিদ ইবনে ফেরদৌস শান্ত, খোকন সরকারসহ কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন রংপুর মেট্রো কোতোয়ালি থানা আওয়ামী লীগের সহসভাপতি পদে থেকে নির্বাচনে অংশ নেয়ায় দল থেকে বহিষ্কার করা হয় তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App