×

খেলা

মরক্কোর বিপক্ষে ২-০ গোলে এগিয়ে ফ্রান্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২২, ০২:৪৬ এএম

মরক্কোর বিপক্ষে ২-০ গোলে এগিয়ে ফ্রান্স

ছবি: রয়টার্সের

স্বপ্নের মত বিশ্বকাপ কাটানো আজকের সেমিফাইনাল ম্যাচটি মরক্কোর কাছে নতুন ইতিহাস সৃষ্টির লড়াই। আফ্রিকান এই সিংহদের বিপক্ষে কাতার বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমেছে ইনজুরির থাবায় জর্জরিত ফ্রান্স। তবে শুরুতেই ৫ মিনিটের মাথায় হার্নান্দেজের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ফ্রান্স। এরপর একের পর এক আক্রমণ করেও সমতা ফেরাতে পারেনি মরক্কোর হাকিম জিয়েচরা। তবে লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি সুযোগ দুদলই পেয়েছে তবে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে দু’দল।

দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণের মাঝে ৭৮ মিনিটের মাথায় রান্ডাল কোলো মুয়ানি গোল করে দলকে ২-০ ব্যবধানে আবারো এগিয়ে দেন।

বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হয় খেলাটি।

পুরো টুর্নামেন্ট দারুণ খেলা ফ্রান্সের ডিফেন্ডার উপামেকানো ও মিডফিল্ডার আদ্রিয়ান রাবিওকে মরক্কোর বিপক্ষে সেমিফাইনালে পাচ্ছে না দল।

কোচ দিদিয়ের দেশমে দুই পরিবর্ত নিয়ে দলকে মরক্কোর বিপক্ষে মাঠে নামিয়েছেন। নতুন করে দলে জায়গা দেয়া হয়েছে ইব্রাহিম কোনাটে এবং ফোফানাকে।

এবার প্রথম আফ্রিকার দেশ হিসেবে ফাইনালে খেলতে মরিয়া আফ্রিকার সিংহরা। সে লক্ষ্যেই দুর্দান্ত একাদশ নিয়েই মাঠে নেমেছে আফ্রিকানরা।

আজকের ম্যাচে খেলছেন যারা

ফ্রান্স একাদশ: (ফরমেশন ৪-২-৩-১)

হুগো লোরিস, কুন্ডে, ইব্রাহিম কোনাটে, ভারান, হার্নান্দেজ, ফোফানা, অরেলিয়েন টিচুয়ামেনি, ওসমানে ডেম্বেলে, অলিভার জিরু, আন্তোনিও গ্রিজম্যান, কিলিয়ান এমবাপ্পে

কোচ: দিদিয়ের দেশম

মরক্কোর একাদশ: (ফরমেশন: ৪-৩-৩)

ইয়াসিন বৌনৌ, রোমেন সাইস, নায়েফ আগুয়ের্ড, নউসায়ের মাজরাউই, আশরাফ হাকিমি, সোফিয়ানে আমরাবাত, এল ইয়ামিক, আজাদিনে ওউনাহি, ইউসেফ আন নাসিরি, সোফিয়ানে বৌফাল, হাকিম জিয়েচ।

কোচ: ওয়ালিদ-রেগরাগুই

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App