×

জাতীয়

ফখরুল-আব্বাসের জামিন আবেদন নামঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২২, ০৭:০৮ পিএম

ফখরুল-আব্বাসের জামিন আবেদন নামঞ্জুর

ছবি: সংগৃহীত

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ফের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে ফখরুল-আব্বাসের জামিন চেয়ে আবেদন করেন আসামিদের আইনজীবীরা। এসময় রাষ্ট্রপক্ষ থেকে বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক ফখরুল ও আব্বাসের জামিন নামঞ্জুর করেন। আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে বিষয়টি জানা গেছে।

এরআগে গত ১৩ ডিসেম্বর মির্জা ফখরুল ও আব্বাসসহ ২২৪ জনের জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর করেন আদালত। এছাড়া গতকাল ১৪ ডিসেম্বর ফের জামিন আবেদন করা হলে আদালত আজকের দিন ধার্য করেন।

এদিকে এ মামলায় আরো যেসকল আসামিরা কারাগারে রয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, খাইরুল কবীর খোকন, ফজলুল হক মিলনসহ প্রায় চার শতাধিক নেতাকর্মী।

উল্লেখ্য, গত বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। এরপর নয়াপল্টন থেকে গ্রেপ্তার করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, অ্যানিসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানো হয়।

পরদিন বৃহস্পতিবার দিনগত রাত তিনটার দিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে পুলিশ। এরপর শুক্রবার বিকেলে আদালতে হাজির করা হলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App