×

সারাদেশ

মুজিবনগরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২, ১২:৫১ পিএম

মুজিবনগরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

মেহেরপুরের মুজিবনগরে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়। ছবি: ভোরের কাগজ

মুজিবনগরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস।

মুজিবনগরে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বুধবার সকালে মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন শেষে মহান মুক্তিযুদ্ধ ও পরবর্তীতে সব শহীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ বিশ্বাস। মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি রাসেল, বীর মুক্তিযোদ্ধা আহসান আলী খানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মিরাজুল ইসলাম।

পুষ্পস্তবক অর্পণ শেষে স্মৃতিসৌধ প্রাঙ্গনে মহান মুক্তিযুদ্ধসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে মুজিবনগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুর রবের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি রাসেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মামুনুর রশিদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন, বীর মুক্তিযোদ্ধা আহসান আলী খাঁন, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান।

মহান মুক্তিযুদ্ধে নিশ্চিত পরাজয় জানতে পেরে পাকিস্তানি দালাল রাজাকার, আলবদর, আলশামসের সহযোগিতায় পাক বাহিনী বাংলাদেশকে মেধাশূন্য করার জন্য কিভাবে নৃশংসভাবে বুদ্ধিজীবীদের হত্যা করে। সে বিষয়ের ওপর বিস্তারিত আলোচনা করেন আলোচকরা। এসময় উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App