×

খেলা

বিশ্বকাপের ইতিহাসকে সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২, ১০:০৩ পিএম

বিশ্বকাপের ইতিহাসকে সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ

মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই। ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের শিরোপা জিতে টুর্নামেন্টে নিজেদের ইতিহাস আরো সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই। ৪৭ বছর বয়সী এই কোচ বলেন, আমরা বিশ্বকাপ জিততে চাই। এটি শুধু মুখে বলছি তা নয়, আমাদের অবশ্যই আরো এগুতে হবে। হয়তো এমন সুযোগ আর পাবো না।

তিনি বলেন, আমরা হয়তো ফেভারিট নই, তবে আত্মবিশ্বাসী। হয়তো এটিই আমাদেরকে আরও আগ্রাসী করে তুলেছে। কিছুটা আগ্রাসী ভাব থাকাটা ভালো। খবর রয়টার্সের।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে মরক্কো। ইতোমধ্যে কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিতের পর এই বিশ্বকাপের ‘রকি বালবোয়া’ নামে পরিচিতি লাভ করেছে অ্যাটলাস লায়ন্সরা। তবে এটিকে কোন ভাবেই উড়িয়ে দিতে চাননা রেগ্রাগুই।

শেষ চারে আসন নিশ্চিত করলেও মরক্কোর বিপক্ষে প্রতিপক্ষ দলগুলো বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল। আজকের সেমিফাইনালেও দল একই স্টাইলে খেলবে কিনা প্রশ্ন করা হলে মরক্কোর কোচ বলেন, আমরা আমাদের সামর্থ্য দিয়েই খেলব। আশ্চর্যের বিষয় হচ্ছে ৬০-৭০ শতাংশ বল দখলের এই পরিসংখ্যানই ফুটবল সাংবাদিকরা বেশি পছন্দ করছেন। কিন্তু পোস্টে যদি শুধু দুটি শট নেওয়া হয় তাহলে এটি কোনভাবেই ভালো বিষয় হতে পারে না।

তিনি আরও বলেন, সেমিফাইনালে যদি ফ্রান্স আমাদেরকে দখল ছেড়ে দেয় তাহলে আমরা নেব। তবে আমি মনে করিনা এমনটা হবে। তাই আমাদের চেষ্টা থাকবে তাদের থামানোর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App