×

আন্তর্জাতিক

বাংকারে যেতে পারেন পুতিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২, ০১:৩৭ পিএম

বাংকারে যেতে পারেন পুতিন

ছবি: সংগৃহীত

ক্রেমলিনে একটি ফ্লুর প্রাদুর্ভাব ঘটেছে । ইতোমধ্যেই এটি ব্যাপক হারে ছড়িয়ে পড়তে শুরু করেছে। এমন পরিস্থিতি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বাংকারে অবস্থান নিতে বাধ্য করতে পারে।

এ বছর পুতিন বর্ষসমাপনী সংবাদ সম্মেলন করছেন না মর্মে আনুষ্ঠানিক ঘোষণার একদিনের মাথায় এমন খবর এল। ঐতিহ্যগতভাবে চলে আসা এ প্রথা ভাঙার কারণও ব্যাখ্যা করেননি তিনি। খবর এনডিটিভির।

ঠিক কি কারণে পুতিন এই সংবাদ সম্মেলন করবেন না, কেন তিনি এবার প্রথা ভাঙছেন, তার সুনির্দিষ্ট কারণ উল্লেখ করেননি ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। তবে রাশিয়ার কয়েকটি সংবাদমাধ্যম দাবি করেছে, পুতিনের স্বাস্থ্যগত কারণে তার বর্ষসমাপনী সংবাদ সম্মেলন এবার না করার সিদ্ধান্ত হয়েছে।

এক দায়িত্বশীল রুশ কর্মকর্তা জানান, এ বছর এইচ১এন১ ফ্লুর ধরন রাশিয়াকে ভোগাবে। সাক্ষাৎকারে আন্না পোপোভা নামের ওই কর্মকর্তা বলেন, এ বছর রাশিয়ায় ফ্লুর প্রকোপ থাকছে। ২০০৯ সালে অতি সংক্রামক এই ফ্লুর আবির্ভাব হয়েছিল। ২০০৯ থেকে ২০২০ সাল পর্যন্ত এই ফ্লুর মহামারি চলেছে।

ব্রিটিশ ট্যাবলয়েড মেট্রোর প্রতিবেদনে বলা হয়, সংক্রামক রোগটি ছড়িয়ে পড়ায় রুশ কর্মকর্তারা প্রেসিডেন্ট পুতিনকে নিরাপদে রাখছেন। অনেক রুশ কর্মকর্তা ইতোমধ্যে এই ফ্লুতে সংক্রমিত হয়েছেন। এ কারণে পুতিন রুশ পার্লামেন্টের উচ্চ কক্ষে তার পূর্বনির্ধারিত ভাষণ বাতিল করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

জেনারেল এসভিআর নামের টেলিগ্রাম চ্যানেলটি প্রায়ই রাশিয়া-ইউক্রেন যুদ্ধের হালনাগাদ তথ্য প্রকাশ করে থাকে। তারা দাবি করছে, নববর্ষের সময় উরাল পর্বতমালার একটি বাংকারে থাকবেন পুতিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App